২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জামিয়া শারইয়্যা মালিবাগের বিদায় ও পাগড়ি প্রদান অনুষ্ঠান ৩ মার্চ

জামিয়া শারইয়্যা মালিবাগের বিদায় ও পাগড়ি প্রদান অনুষ্ঠান ৩ মার্চ - ছবি সংগৃহীত

দেশের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামিয়া শারইয়্যা মালিবাগ মাদরাসার বার্ষিক পুরস্কার বিতরণী ও দোয়া মাহফিল এবং হিফজ ও দাওরা (মাস্টার্স) সমাপনকারী শিক্ষার্থীদের বিদায় ও পাগড়ি প্রদান অনুষ্ঠান আগামী ৩ মার্চ বুধবার অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠানটির সিনিয়র মুহাদ্দিস মুফতি আবদুস সালাম রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই তথ্য নিশ্চিত করেছেন।

এতে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ কওমি মাদরাসার সমন্বিত শিক্ষাবোর্ড হাইয়াতুল উলয়ার চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসান। বিশেষ অতিথি থাকবেন বেফাকুল মাদারিসিল আরাবিয়ার (বেফাক) মহাসচিব মাওলানা মাহফুজুল হকসহ দেশ বরেণ্য উলামায়ে কেরামরা।

১৯৫৬ সালে রাজধানীর মালিবাগে একটি মসজিদ স্থাপনের জন্য একজন মুছল্লী গোলাম গাউস তার জমি দান করেছিলেন। পরে তারা ওই জমিতে একটি ছোট মক্তব প্রতিষ্ঠা করেন। দিনে দিনে এই মক্তব 'হেফজখানা' এবং পরে 'কিতাব' বিভাগে উন্নীত হয় এবং ১৯৮২ সালে এই প্রতিষ্ঠানটি দাওরায়ে হাদিস (মাস্টার্স) কোর্স শুরু করে। প্রথম থেকেই এই মাদরাসার শিক্ষার্থীরা বোর্ড পরীক্ষায় ভালো ফলাফল করছে। বোর্ড পরীক্ষার আলোকে এই জামিয়া বাংলাদেশের অন্যতম সেরা একটি মাদরাসা। মাদরাসার প্রতিষ্ঠাকালীন মুহতামিম কাজী মুতাসিম বিল্লাহর মৃত্যুর পর আশরাফ আলীর মহাপরিচালক নিযুক্ত হন। প্রতিষ্ঠানটির বর্তমান মুহতামিম মুফতি আবু সাঈদ।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
গাজায় সাহায্য বাড়াতে ইসরাইলকে নির্দেশ আইসিজের দিল্লি হাইকোর্টে কেজরিওয়ালের বিরুদ্ধে জনস্বার্থ মামলা খারিজ বস্ত্র-পাট খাতে চীনের বিনিয়োগ চায় বাংলাদেশ জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা বছরে পৌনে ৩ লাখ মানুষের মৃত্যু দূষণে

সকল