২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

জাবি ছাত্র ইউনিয়ন সভাপতিকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার

জাবি ছাত্র ইউনিয়ন সভাপতিকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার - ছবি - সংগৃহীত

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংসদের সভাপতি মিখা পিরেগুকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

আদেশ অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা অধ্যাদেশ-২০১৮ এর ৩ (২) (ক) ধারা অনুযায়ী তাকে বহিষ্কার করা হয়। সিন্ডিকেট সভার পর থেকে এ আদেশ কার্যকর হবে।

আদেশে বলা হয়, গত বছরের ১৮ নভেম্বর সিন্ডিকেটের বিশেষ সভায় মিখা পিরেগুকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়। বিশেষ পরীক্ষার অনুমতির জন্য আবেদনপত্রে বিভাগের সভাপতির স্বাক্ষর ও সিলমোহর জালিয়াতির অভিযোগে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। তদন্ত কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে তাকে বহিষ্কার করা হয়।

বহিষ্কারের বিষয়ে জানতে চাইলে মিখা পিরেগু বলেন, ২০১৭ সালে আমি একটি বিশেষ পরীক্ষার জন্য বিভাগীয় সভাপতির সিল ও স্বাক্ষরসহ আবেদন পরীক্ষা নিয়ন্ত্রক অফিসে জমা দিয়েছিলাম। বিভাগ থেকে মিটিং করেই এটা অনুমোদন করেছিল। কিন্তু ভিসি অফিস থেকে কোনো কারণ ছাড়াই এটি অনুমোদন না করায় পরীক্ষা নিয়ন্ত্রক থেকে আমাকে আবার আবেদন করতে বলা হয়। শীতকালীন ছুটির কারণে ক্যাম্পাস বন্ধ থাকায় আমি প্রথমবার জমা দেয়া মূল কপির ফটোকপি জমা দিয়েছিলাম।

তিনি বলেন, ‘সিন্ডিকেটের সিদ্ধান্ত রিভিউয়ের জন্য আমি আবেদন করেছি। রিভিউ প্রক্রিয়াটি চলছে।’

মার্কেটিং বিভাগের সভাপতি মো. কাশেদুল ওহাব তুহিন বলেন, ‘আমি ওই সময় বিভাগের সভাপতি ছিলাম না। তবে যতটুকু শুনেছি বিভাগ থেকে তার আবেদনপত্রটি ফরোয়ার্ড করা হলেও ভিসি ফাইনাল অনুমদনের সময় এটি বাতিল হয়ে যায়। তাকে আবার আবেদন দিতে বলা হলে তিনি যে আবেদনটি করেন সেটা বিভাগের সুপারশি ছাড়াই। পরীক্ষা নিয়ন্ত্রকে ওই আবেদনপত্রে উনি যে তারিখ দিয়েছেন ওই তারিখে বিভাগের তৎকালীন সভাপতি (নাঈমা আহমেদ) ছুটিতে ছিলেন।’

উল্লেখ্য, মিখা পিরেগু বিশ্ববিদ্যালয়ের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী ও মীর মশাররফ হোসেন হলের আবাসিক ছাত্র। তিনি বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
আজমিরীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মর্তুজা হাসান গ্রেফতার মুসলিম শ্রমিক হত্যায় হিন্দু নেতারা চুপ কেন : প্রশ্ন হেফাজত নেতা আজিজুল হকের সাভারে বুধবার ১২ ঘণ্টা গ্যাস সরবরাহ বন্ধ থাকবে গাজা ইস্যুতে শিক্ষার্থীদের বিক্ষোভ সামাল দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্র ফরিদপুর-খুলনা মহাসড়কে জনতার অবরোধ ভাঙতে টিয়ারশেল ও ফাঁকা গুলি বাংলাদেশ-কাতারের মধ্যে ১০টি সহযোগিতা নথি সই ‘বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতির কোনো পরিবর্তন হয়নি’ মিলান ডার্বি জিতে শিরোপা পুনরুদ্ধার ইন্টারের কুমিল্লা সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক আহত অপহরণের ২৬ ঘণ্টা পর সাংবাদিকের বড় ভাই উদ্ধার মালয়েশিয়ায় ২ হেলিকপ্টারের সংঘর্ষে ১০ নৌ-সদস্য নিহত

সকল