২৫ ফেব্রুয়ারি ২০২১
`

হল খুলছে ১৭ মে, বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু ২৪ মে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ড: দিপু মনি। - ছবি : সংগৃহীত

আগামী ১৭ মে থেকে বিশ্ববিদ্যালয়গুলোর হল খুলে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড: দিপু মনি। এ ছাড়াও হলগুলো খুলে দেয়ার এক সপ্তাহ পর থেকে শুরু হবে শ্রেণী কক্ষে পাঠদান কার্যক্রম।

সোমবার দুপুরে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী জানান, দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ে শ্রেণীকক্ষে পাঠদান ২৪ মে থেকে শুরু হবে এবং হল খুলবে ১৭ মে। এর আগে সকল ধরনের পাঠদান ও পরীক্ষা বন্ধ থাকবে। ১৭ মে এর আগে বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের করোনা টিকা দেয়া হবে।

মন্ত্রী আরো বলেন, ইতোমধ্যে যদি কোনো শিক্ষার্থী হলে অবস্থান করে থাকেন তাহলে অভিলম্বে তাদেরকে হল ত্যাগ করতে হবে।

এ ছাড়া বিসিএস পরীক্ষার আবেদন ও পরীক্ষার তারিখ বিশ্ববিদ্যালয় খোলার সাথে সঙ্গতি রেখে নির্ধারণ করা হবে। স্কুল কলেজ খোলার বিষয়ে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলমান ছুটির পর জানানো হবে বলেও জানান শিক্ষামন্ত্রী।



আরো সংবাদ


ক্ষমতায় গেলে পিলখানা হত্যার পুনর্বিচারের উদ্যোগ নেবে বিএনপি জনসনের টিকা এক ডোজই যথেষ্ট ভাষা দিবস উপলক্ষে নারী অধিকার আন্দোলনের আলোচনা সভা ঢাকা-নিউ জলপাইগুড়ি রুটে ট্রেন, চলবে সপ্তাহে দুদিন আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর পদত্যাগ চায় সেনাবাহিনী পিলখানা হত্যাযজ্ঞ দেশ ও জাতির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ : গোলাম পরওয়ার ‘হারফি’র ৫ম আউটলেট ধানমন্ডিতে, উদ্বোধন করলেন সৌদি রাষ্ট্রদূত রুটের দুরন্ত ঘূর্ণি, ১৪৫ রানে গুটিয়ে গেল ভারত ঝালকাঠিতে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন বিএম কলেজের শিক্ষার্থীদের ৩ ঘণ্টা সড়ক অবরোধ ফারমার্স ব্যাংকের মাহবুবুল হক চিশতীর স্ত্রীর জামিন বাতিলে রুল

সকল