২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রাবি শিক্ষকদের প্রাণনাশের হুমকি, রাবি শিক্ষক সমিতির উদ্বেগ

রাবি শিক্ষকদের প্রাণনাশের হুমকি, রাবি শিক্ষক সমিতির উদ্বেগ - ছবি : প্রতীকী

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষককে বেনামী চিঠি দিয়ে প্রাণনাশের হুমকি দেয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। রোববার বিকেলে শিক্ষক সমিতির পক্ষে সাধারণ সম্পাদক অধ্যাপক ড: মো: আশরাফুল ইসলাম খান এ উদ্বেগ জানান।

এরমধ্যে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক ড: মু: আলী আসগর, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড: সুলতানুল ইসলাম টিপু ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি ড: সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরীকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে।

আশরাফুল ইসলাম খান জানান, ‘শিক্ষকদের প্রাণনাশের হুমকি দেয়ায় ওই শিক্ষকবৃন্দ ছাড়াও আমরা গভীর উদ্বেগের সাথে দিন কাটাচ্ছি। হুমকিপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে কেউ কেউ আইনের আশ্রয় নিয়েছেন। তাদের পরিবারও আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন।’

এর আগে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড: মুহম্মদ ইউনুস, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড: এস তাহের আহমেদ, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড: এ কে এম শফিউল ইসলাম লিলন ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড: এ এফ এম রেজাউল করিম সিদ্দিকী নির্মমভাবে খুন হন। এ ছাড়া বিভিন্ন সময়ে আরো বেশ কয়েকজন শিক্ষককে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে।

এ অবস্থায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়টি যথাযথভাবে তদন্ত করে হুমকিদাতাদের চিহ্নিত এবং আইনি ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানান শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement