০৫ ডিসেম্বর ২০২০

নভেম্বরেও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান


করোনাভাইরাসের কারণে আগামী নভেম্বর মাসেও দেশের কোনো শিক্ষা প্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ ভার্চূয়াল প্লাটফর্মের মাধ্যমে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন,এখন পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে সংক্রামণের যে অবস্থা তাতে যেখানে যেখানে শিক্ষা প্রতিষ্ঠান খুলেছিল তাও বন্ধ ঘোষণা করা হয়েছে। আসন্ন শীতকাল নিয়ে দেশের অভিজ্ঞ ও বিশেষজ্ঞ মহলের পরামর্শও রয়েছে এ কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের কোভিড-১৯ বিষয়ক যে জাতীয় পরামর্শক কমিটি রয়েছে তাদের সাথেও এই বিষয়ে আলাপ-আলোচনা করা হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেন, করোনা ভাইরাসের কারণে যে স্বাস্থ্যবিধি মেনে চলা প্রয়োজন, তা অনেকে মানছে না, ঝুঁকি কিন্তু থেকেই যাচ্ছে। আমাদের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের যে ঝুঁকি টুকু নেয়া সম্ভব হবে বলে মনে হবে এবং সে রকম একটা অবস্থায় যদি পৌছানো যায় তবে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়টি নিয়ে সিদ্ধান্ত নেয়া সম্ভব হবে।

উল্লেখ্য, গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। কওমি মাদরাসা ছাড়া অন্য শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়েছে। বাসস


আরো সংবাদ

সার্বভৌমত্ব ও সীমান্ত সুরক্ষায় সরকার বিজিবিকে আধুনিক প্রযুক্তি জ্ঞানসম্পন্ন করে গড়ে তুলবে : প্রধানমন্ত্রী নৌকার প্রশ্নে কোনো আপস নয় : এনামুল হক শামীম মস্কোর নাগরিকদের করোনার টিকা দিতে শুরু করেছে রাশিয়া শ্রীবরদীতে লিগ্যাল এইড'র মতবিনিময় সভা মালয়েশিয়ায় বৈধতা পাবে আড়াই লাখ প্রবাসী নাগরপুরে ট্রলি-অটোরিকশার সংঘর্ষে চালক নিহত ‘করোনায় আতঙ্কিত না, আতঙ্কিত এই ভয়াবহ রাষ্ট্র ব্যবস্থায়’ সুনামগঞ্জ নার্সের ওপর হামলা ভ্যাকসিন ট্রায়ালে অংশ নিয়েও করোনায় আক্রান্ত হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী করোনা আক্রান্তে বিশ্বে দ্বিতীয় স্থানে ভারত চীনের কয়লাখনিতে অতিমাত্রার কার্বন গ্যাসে ১৮ শ্রমিকের মৃত্যু

সকল