২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইবি ভিসির অপসারণের দাবিতে আন্দোলনে শিক্ষক-কর্মকর্তারা

ইবি ভিসির অপসারণের দাবিতে আন্দোলনে শিক্ষক-কর্মকর্তারা - ছবি : নয়া দিগন্ত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে তার অপসারণের দাবিতে আন্দোলনে নেমেছে শিক্ষক-কর্মকর্তারা। শনিবার কুষ্টিয়া শহরের এনএন রোডে এ দাবিতে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ। এসময় বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি ও শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করেন।

মানববন্ধনে বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রফেসর ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরফিন, সদস্য প্রফেসর ড. আলমগীর হোসেন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক ড. সাজ্জাদ হোসেন, কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা, সদস্য উকিল উদ্দিন এবং ছাত্রলীগ নেতা জুবায়ের রহমান প্রমুখ।
এসময় বিশ্ববিদলয়ের অন্যান্য শিক্ষক-কর্মকর্তা ও শাখা ছাত্রলীগের বিদ্রোহী নেতারা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ড. আসকারী ভিসির দায়িত্ব গ্রহণের পর থেকে নিয়োগ বাণিজ্য ও টেন্ডার বাণিজ্য সহ অসংখ্য দুর্নীতির ঘটনা ঘটছে। যার অনেকগুলোর অডিও ফাঁসও হয়েছে। তিনি একটি সিন্ডিকেট তৈরী করে সেই সিন্ডিকেটের মাধ্যমে নিয়োগ ও টেন্ডার বাণিজ্যসহ সকল প্রকার অনিয়ম-দুর্নীতি পরিচালনা করছেন। কেউ প্রতিবাদ করলেই নেয়া হয় তার বিরুদ্ধে ব্যবস্থা। বিশ্ববিদ্যালয় আজ তলাবিহীন ঝুড়িতে পরিণত হতে চলেছে। বিশ্ববিদ্যালয়কে বাঁচাতে অবিলম্বে এই দুর্নীতিবাজ ভিসিকে অপসারণ করতে হবে। এছাড়া তার অনিয়ম-দুর্নীতি সিন্ডিকেটের সকল সদস্যের অপকর্ম তদন্তপূর্বক শাস্তির আওতায় আনতে হবে।


আরো সংবাদ



premium cement