১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

ঢাবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি হলেন অধ্যাপক লুৎফর রহমান

অধ্যাপক লুৎফর রহমান
অধ্যাপক লুৎফর রহমান - ছবি : নয়া দিগন্ত

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সমিতির সহসভাপতি ও সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান। তিনি ঢাবির পরিসংখ্যান বিভাগের অধ্যাপক। গত ২৪ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি (শিক্ষা) হিসেবে নিয়োগ পান শিক্ষক সমিতির সভাপতি, আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল। ফলে শিক্ষক সমিতির গঠনতন্ত্র অনুযায়ী কার্যকর পরিষদের গত শনিবার অনুষ্ঠিত সভায় অধ্যাপক লুৎফর রহমান ঢাবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।

তিনি তার সহকর্মীদের সহযোগিতার হাত প্রসারিত করার আহ্বান জানিয়ে বলেন, চলমান কঠিন বাস্তবতার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করতে হবে এমনটির জন্য আমি আদৌ প্রস্তুত ছিলাম না। আপনারা আমার জন্য দোয়া করবেন যেন আমি সমিতির গঠনতন্ত্র অনুযায়ী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির অতীত গৌরবোজ্জ্বল ভূমিকার কথা স্মরণে রেখে আমার দায়িত্ব পালন করতে পারি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রোভিসি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামালকে আমি অভিনন্দন জানান। এছাড়া শিক্ষক সমিতির কার্যকর পরিষদের সদস্য, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান হিসাবে যোগদান করায় আমি তাকে অভিনন্দন জানাই। আমি আশা করি তাদের দক্ষ নেতৃত্বে উভয় প্রতিষ্ঠান সার্বিক মানদন্ডে এগিয়ে যাবে।

অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমি বিশ্বাস করি আপনাদের যেকোনো পরামর্শ শিক্ষক সমিতি পরিচালনায় আমাকে সহযোগিতা করবে। আপনাদের সুস্থ ও সুদীর্ঘ জীবন কামনা করি। আর এক দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয় শতবর্ষে পদার্পণ করবে। সকলকে এই উপলক্ষ্যে আন্তরিক শুভেচ্ছা জানাই। বর্তমান বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে আমরা সবাই সরকার ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলব এই প্রত্যাশা করি।

 


আরো সংবাদ



premium cement