২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষকদের বেতন প্রদান ও বাড়ি মালিকদের প্রতি ভাড়া কমানোর আহবান বেফাকের

-

সামর্থ্যবান মাদরসা কর্তপক্ষকে শিক্ষকদের বেতন প্রদান এবং ভাড়া বাড়ি মালিকদের প্রতি ভাড়া কমানোর আহবান জানিয়েছে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ।
শনিবার বেফাকের সভা সহ-সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে বেফাক মিলনায়তনে অনুষ্ঠিত এক সভায় এই আহবান জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন, বেফাকের সহ-সভাপতি মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জি, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা আব্দুল হামিদ পীরসাহেব, মধুপুর, যুগ্মমহাসচিব মাওলানা মাহফুজুল হক, মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া প্রমুখ।
সভায় বলা হয়, বর্তমান নাজুক পরিস্থিতিতে আর্থিক কষ্টে থাকা শিক্ষক সমাজের প্রতি মাদরাসা কর্তৃপক্ষ যেন অনুগ্রহ পূর্বক দয়ার্দ্র আচরণ ও তাদের চাহিদা এবং সমস্যার প্রতি সদয় দৃষ্টি রাখেন। যে সকল মাদরাসার সামর্থ্য রয়েছে তারা যেন শিক্ষকদের বেতন আদায়ে বিশেষ যতœবান হন। আর্থিক সমস্যায় জর্জরিত মাদরাসার শিক্ষক সমাজকেও ধৈর্যধারণ করে মাদরাসার কর্তৃপক্ষের সাথে রূঢ় আচরণ না করার আহবান জানানো হয়।

সভায় ভাড়া বাড়িতে মাদরাসার কার্যক্রম পরিচালিত বাড়ির মালিকদের প্রতি আহ্বান জানিয়ে বলা হয়, তারা তাদের বাড়িতে মাদরাসা স্থাপনের অনুমতি দিয়ে যে দ্বীনি কাজে সহায়তার মহৎ কাজ করেছেন, সে মহৎ কাজের অংশ হিসেবে বাড়ি ভাড়া ৫০% কমিয়ে বিলম্বে ভাড়া প্রদানের অনুমতি ও বাড়িতে মাদরাসা বহাল রাখা ইত্যাদি কাজের মাধ্যমে দ্বীনি ইলমের খেদমতে শামিল থাকবেন বলে বেফাক আশাবাদী।

সভায আরো বলা হয়, বর্তমান পরিস্থিতিতে কওমী মাদরাসাগুলো বন্ধ থাকায় একদিকে যেমন লেখাপড়া হচ্ছে না, অপরদিকে মাদরাসাগুলো আর্থিক অসচ্ছলতার শিকার হয়ে আছে। এ অবস্থায় সরকারি প্রশাসনের বিভিন্ন পর্যায় থেকে এসব মাদরাসাকে নানাবিধ প্রশ্ন করে পেরেশানি করা হচ্ছে। মাদরাসা কর্তৃপক্ষকে পেরেশানি না করে দ্বীনি প্রতিষ্ঠানগুলোকে দ্বীনি কাজ আঞ্জামে সার্বিক সহাযোগিতা করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানানো হয়।
বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত বান্দরবানে কেএনএফের তৎপরতার প্রতিবাদে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র স্বর্ণের দাম কিছুটা কমলো অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি পাঁচবিবিতে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু স্পেশাল অলিম্পিকে চ্যাম্পিয়ন বাংলাদেশ, প্রশংসিত দেওয়ানগঞ্জের রবিন

সকল