২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

করোনার মধ্যেও টিউশন ফি পরিশোধের নির্দেশ দিয়েছে মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ

করোনার মধ্যেও টিউশন ফি পরিশোধের নির্দেশ দিয়েছে মতিঝিল আইডিয়াল স্কুল এন্ড কলেজ - ছবি : সংগৃহীত

দেশের করোনা পরিস্থিতির মতো প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও শিক্ষার্থীদের বেতন ও টিউশন ফি পরিশোধের নির্দেশ দিয়েছে রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ। বুধবার এ সংক্রান্ত একটি নির্দেশনা শিক্ষার্থী ও অভিভাবকদের মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে পাঠানো হয়েছে।

এদিকে প্রতিষ্ঠানটির এক সাধারণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে সরকারি নির্দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের টিউশন ফি অনলাইনে ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের রকেট ও নেক্সাসপের মাধ্যমে আদায়ের জন্য গভর্নিং বডি সিদ্ধান্ত নিয়েছে। এ বিষয়ে শ্রেণি শিক্ষকরা সংশ্লিষ্ট সবাইকে বিস্তারিত জানাবেন।

প্রতিষ্ঠানটির এই ধরনের অমানবিক সিদ্ধান্ধের জন্য তীব্র ক্ষোভ প্রকাশ করেছে অভিভাবক ঐক্য ফোরাম। ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিয়াউল কবির দুলু তার প্রতিক্রিয়ায় নয়া দিগন্তকে জানান, দেশের এমন পরিস্থিতিতে যেখানে অভিভাবকরা বর্তমান অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন। অনেকে কর্মহীন হয়ে পড়েছেন। দেশের দুর্যোগের এই অবস্থায় টিউশন ফি চাওয়া অনৈতিক এবং অমানবিকও বটে।

এ বিষয়ে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. শাহান আরা বেগম জানান, শিক্ষাপ্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী তিন মাস অন্তর শিক্ষার্থীদের টিউশন ফি পরিশোধ করতে হয়। সেই মোতাবেক গত এপ্রিল থেকে জুন মাসের বেতন পরিশোধের জন্য নোটিশ জারি করা হয়েছে। এ নোটিশ শ্রেণি শিক্ষকের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে পাঠানো হয়েছে। অনেক শিক্ষার্থী এপ্রিলের আগের মাসগুলোর বেতন পরিশোধ করেনি। তাদেরকে এসব বকেয়া পরিশোধ করার জন্য বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ

সকল