৩০ মে ২০২০

শিক্ষকদের ঋণের কিস্তি জুন পর্যন্ত স্থগিত

শিক্ষকদের ঋণের কিস্তি জুন পর্যন্ত স্থগিত - ছবি : সংগৃহীত

করোনা প্রাদুর্ভাবের কারণে শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীদের ঋণের কিস্তি আদায় আগামী জুন পর্যন্ত স্থগিতের নির্দেশনা দেয়া হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদফতর ডিপিই থেকে এ সংক্রান্ত একটি চিঠিতে বিভিন্ন ব্যাংক প্রধানদের অনুরোধ জানানো হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ডিপিই’র মহাপরিচালক স্বাক্ষরিত প্রেরিত ওই চিঠিতে প্রাথমিক শিক্ষা অধিদফতরের অধীন কর্মরত সব শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীর ঋণের কিস্তি আগামী ৩০ জুন পর্যন্ত স্থগিত রাখতে ব্যাংকগুলোকে অনুরোধ জানানো হয়েছে। সম্প্রতি ডিপিই মহাপরিচালক মো: ফসিউল্লাহ স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি চিঠি ব্যাংকে পাঠানো হয়েছে।

চিঠি প্রসঙ্গে ডিপিই মহাপরিচালক মো. ফসিউল্লাহ জানান, আমাদের অধিদপ্তরের অধীন কর্মরত শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা বেতনের বিপরীতে বিভিন্ন ব্যাংক থেকে ঋণ গ্রহণ করেন। সম্প্রতি করোনার প্রাদুর্ভাবের কারণে রূপালী ব্যাংক নিজ উদ্যোগে তাদের ঋণের কিস্তি স্থগিত করেছে। পরে বিষয়টি বিবেচনায় নিয়ে আমরা অন্য ব্যাংকগুলোকেও একটি চিঠি পাঠিয়ে ঋণের কিস্তি স্থগিতের জন্য অনুরোধ জানিয়েছি। আশা করি, বিষয়টি আমলে নিলে এ সংকটের সময়ে শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা উপকৃত হবেন।

চিঠিতে বলা হয়েছে, নভেল করোনাভাইরাস পরিস্থিতিতে সীমিত আয়ের ব্যক্তিদের কষ্ট লাঘবের নিমিত্ত প্রাথমিক শিক্ষা অধিদফরের অধীন সব কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষক কর্তৃক আপনার ব্যাংকের বিভিন্ন শাখা থেকে গৃহীত সব ধরনের ঋণের কিস্তি পরিশোধের মেয়াদ আগামী ৩০ জুন পর্যন্ত স্থগিত রাখার অনুরোধ করা হলো। সোনালী, পূবালী, জনতা, অগণী ও কৃষি ব্যাংকের মহাব্যবস্থাপককে এ চিঠি পাঠানো হয়েছে বলে ডিপিই সূত্র জানিয়েছে।


আরো সংবাদ