১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

করোনা প্রতিরোধে জাতীয় ঐক্য চান ভিপি নুর

- ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। মঙ্গলবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান।

নুর বলেন, করোনাভাইরাস এখন একটি বৈশ্বিক বিপর্যয়। উন্নত দেশগুলো করোনার তাণ্ডবে লণ্ডভণ্ড। এ সংকট মোকাবেলায় হিমশিম খাচ্ছে তারা। সেখানে বাংলাদেশের মতো ছোট্ট ও ঘনবসতিপূর্ণ একটি দেশে দলমত নির্বিশেষে জাতীয় ঐক্য গঠন ছাড়া সরকারের একার পক্ষে এ সংকট মোকাবেলা অসম্ভব।

তিনি আরো বলেন, লকডাউনের কারণে বিভিন্ন দেশে চিকিৎসা সরঞ্জাম ও খাদ্য সংকট দেখা দিয়েছে। বাংলাদেশেও এক প্রকার অঘোষিত লকডাউন চলছে। এ অবস্থায় নিম্নআয়ের মানুষ মারাত্মক সংকটে পড়েছে। এসব হতদরিদ্রদের জন্য এই সংকটময় সময়ে এগিয়ে আসতে হবে। যার যার জায়গা থেকে এগিয়ে আসলে হয়তো খুব সহজেই এ সংকটের সমাধান সম্ভব।

ডাকসু ভিপি বলেন, সরকারকে উদ্যোগী হয়ে বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা, সংগঠন ও রাজনৈতিক দলগুলোকে নিয়ে জাতীয় ঐক্য গঠনের মাধ্যমে সমন্বিত পদক্ষেপ নিতে হবে। ইতোমধ্যেই বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান, সংগঠন এগিয়ে এসেছে, তারা কাজও করছে। ইতোমধ্যে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের পক্ষ থেকে দেশের বিভিন্ন জায়গায় জীবাণুনাশক স্প্রে, সচেতনতামূলক লিফলেট, মাস্ক, সাবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি। নিম্ন আয়ের মানুষের মধ্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণে আমাদের কয়েকটি টিম কাজ করে যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ৫ ভেটো ছাড়াই ফিলিস্তিনের জাতিসঙ্ঘ সদস্যপদ ঠেকানোর চেষ্টায় যুক্তরাষ্ট্র সখীপুরে গলায় ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা ভারী বৃষ্টিতে দুবাই বিমানবন্দরে চরম বিশৃঙ্খলা, দুর্বিসহ অবস্থা বেসিক ব্যাংক একীভূত করার প্রক্রিয়া বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন ভরিতে ২০৬৫ টাকা বেড়ে স্বর্ণের দামে নতুন রেকর্ড ইরানি জবাব নিয়ে ভুল হিসাব করেছিল ইসরাইল! কূটনীতিতে বাইডেনবিরোধী হতে চান ট্রাম্প পেনাল্টিতে সাফল্য রিয়ালের জয়ের মানসিকতার প্রমাণ কিমিচের একমাত্র গোলে আর্সেনালকে পরাজিত করে সেমিফাইনালে বায়ার্ন বিরোধী দলকে ভাঙতে ষড়যন্ত্র করছে সরকার : ড. মঈন খান

সকল