০৬ জুন ২০২০

অনলাইনে শিক্ষা কার্যক্রম চালানোর সিদ্ধান্ত শাবির

অনলাইনে শিক্ষা কার্যক্রম চালানোর সিদ্ধান্ত শাবির - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে। এই পরিস্থিতিতে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালাবে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি)।

আগামী এক-দুইদিনের মধ্যেই এ কার্যক্রম শুরু হওয়ার কথা শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ নিশ্চিত করে বলেন, শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ হোক তা আমরা কোনোভাবেই চাই না। করোনাতে শিক্ষা কার্যক্রম বন্ধ হয়ে থাকলে বিশ্ববিদ্যালয়টি পুনরায় সেশনজটে পড়তে পারে। সে লক্ষ্যে ইউজিসির নির্দেশনা অনুসারে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে শাবি।

শাবি ভিসি বলেন, এ সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনা ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানদের অবহিত করা হয়েছে।

অনলাইনে শিক্ষা কার্যক্রমের বিষয়টি সমন্বয় করছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মোহাম্মদ আব্দুল্লাহ আল মুমিন ও সহযোগী অধ্যাপক ড. মো. ফরহাদ রাব্বী।

এ বিষয়ে অধ্যাপক মোহাম্মদ আব্দুল্লাহ আল মুমিন বলেন, আমরা বিষয়গুলো নিয়ে এর আগে পরীক্ষামূলকভাবে কাজ করেছি। আমরা আশাবাদী বিষয়টি সফলতার সাথেই কাজ করবে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে কয়েকটি বিভাগ এরই মধ্যে অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু করেছে। শিক্ষকরা ক্লাস নেয়ার ক্ষেত্রে জুম, সিসকো ওয়েবেক্স, গুগল মিট ও বিভিন্ন উপকরণ শেয়ারের জন্য গুগল ক্লাসরুম ব্যবহার করছেন।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ

ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যু সাবেক সেনা সদস্যের শিক্ষার্থীদের জন্য অনুদানের ব্যবস্থা করুন কোটালীপাড়ায় পুলিশের পিটুনিতে নিহতের ঘটনায় ৫ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে যোগ দিলেন জাস্টিন ট্রুডো সরকারই করোনার চাষাবাদ করেছে: কর্নেল অলি মশা নিয়ন্ত্রণে ডিএনসিসির চিরুনি অভিযান শুরু পল্লবীতে বাড়ির ছাদে হাত-পা বাঁধা মহিলার লাশ লালমোহনে সাজাপ্রাপ্ত পলাতক আসামী আটক বাংলাদেশ বেসরকারী প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড নাসিরনগর ব্যাপক ক্ষয়ক্ষতি নিহত ১ আহত ৪ টাঙ্গাইলে উপজেলা চেয়ারম্যান-চিকিৎসকসহ আরো ১৬ জন করোনায় আক্রান্ত

সকল

প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (২৩৯৮২)নুতন মেসি লুকা রোমেরো (১৩০৬৪)ডা. জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবনতি (১৩০৬২)গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ (১১০৭৩)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৪০৭)মোহাম্মদ নাসিমের অবস্থার অবনতি, জরুরি অস্ত্রোপচার চলছে (৭৩৪৫)সাবধান! ভুলেও এই ছবিটি স্মার্টফোনের ওয়ালপেপার করবেন না (৬৩৮৪)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৬২৮৭)বাংলাদেশে করোনায় আক্রান্ত ৬০ হাজার ছাড়ালো, নতুন মৃত্যু ৩০ (৬২১১)কেরালায় আনারস খেয়ে গর্ভবতী হাতির মৃত্যু নিয়ে সবশেষ যা জানা গেছে (৬০৬১)




justin tv