২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অনলাইনে শিক্ষা কার্যক্রম চালানোর সিদ্ধান্ত শাবির

অনলাইনে শিক্ষা কার্যক্রম চালানোর সিদ্ধান্ত শাবির - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে একাডেমিক কার্যক্রম বন্ধ রয়েছে। এই পরিস্থিতিতে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালাবে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি)।

আগামী এক-দুইদিনের মধ্যেই এ কার্যক্রম শুরু হওয়ার কথা শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ নিশ্চিত করে বলেন, শিক্ষার্থীরা ক্ষতিগ্রস্থ হোক তা আমরা কোনোভাবেই চাই না। করোনাতে শিক্ষা কার্যক্রম বন্ধ হয়ে থাকলে বিশ্ববিদ্যালয়টি পুনরায় সেশনজটে পড়তে পারে। সে লক্ষ্যে ইউজিসির নির্দেশনা অনুসারে অনলাইনে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে শাবি।

শাবি ভিসি বলেন, এ সংক্রান্ত প্রয়োজনীয় নির্দেশনা ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানদের অবহিত করা হয়েছে।

অনলাইনে শিক্ষা কার্যক্রমের বিষয়টি সমন্বয় করছেন বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মোহাম্মদ আব্দুল্লাহ আল মুমিন ও সহযোগী অধ্যাপক ড. মো. ফরহাদ রাব্বী।

এ বিষয়ে অধ্যাপক মোহাম্মদ আব্দুল্লাহ আল মুমিন বলেন, আমরা বিষয়গুলো নিয়ে এর আগে পরীক্ষামূলকভাবে কাজ করেছি। আমরা আশাবাদী বিষয়টি সফলতার সাথেই কাজ করবে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে কয়েকটি বিভাগ এরই মধ্যে অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু করেছে। শিক্ষকরা ক্লাস নেয়ার ক্ষেত্রে জুম, সিসকো ওয়েবেক্স, গুগল মিট ও বিভিন্ন উপকরণ শেয়ারের জন্য গুগল ক্লাসরুম ব্যবহার করছেন।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement