১৪ জুলাই ২০২০

দাওরায়ে হাদীসসহ কওমী মাদরাসার সব পরীক্ষা স্থগিত

‘আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ অধীন দাওয়ায়ে হাদীসের পরীক্ষা এবং বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের কেন্দ্রীয় পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করেছে করা হয়েছে। মঙ্গলবার জরুরি বৈঠক শেষে এক বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্ত জানানো হয়।

করোনা ভাইরাসের কারণে কওমি মাদরাসার চলতি শিক্ষাবর্ষের দাওরায়ে হাদীস (তাকমিল) পরীক্ষা আগামী ৬ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল। তবে মঙ্গলবার আল-হাইআতুল উলইয়ার স্থায়ী কমিটির এক জরুরি সভায় পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠকের পর ভারপ্রাপ্ত কো-চেয়ারম্যান মাওলানা আব্দুল কুদ্দুস স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিস্থিতির আলোকে পরীক্ষা সম্পর্কে আল-হাইআতুল উলইয়ার স্থায়ী কমিটির পরবর্তী সভায় সিদ্ধান্ত গ্রহণ করা হবে। এর আগে কওমি মাদরাসায় করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আবাসিক অনাবাসিক সব ধরণের মাদরাসা আগামী ৩১ মার্চ পর্যন্ত সর্বাত্মক বন্ধ ঘোষণা করা হয়।

অপরদিকে বেফাকের মহাসচিব ও হায়াতুল উলইয়ার ভারপ্রাপ্ত কো-চেয়ারম্যান মাওলানা আব্দুল কুদ্দুস স্বাক্ষরিত অপর এ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সকল মারহালার কেন্দ্রীয় পরীক্ষার তারিখ অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করা হলো। পরিস্থিতি অনুকূলে আসলে পরবর্তীতে পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।


আরো সংবাদ

তুরস্ক-মিশরের পাল্টাপাল্টি: ভয়াবহ সংঘাতের পথে লিবিয়া যুক্তরাষ্ট্রে এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের সাহায্যে এগিয়ে আসুন : চরমোনাই পীর একনেকে ১০ হাজার ১০২ কোটি টাকা ব্যয়ে ৮ প্রকল্প অনুমোদন চসিক নির্বাচন আবারো স্থগিত রিজেন্ট হাসপাতালের ৭ জন কারাগারে পদ্মার পানিতে ডুবে গেছে শিবচরের ৪ ইউনিয়নের ফসল যারা পশু কুরবানীকে নিরুৎসাহিত করতে চায় তারা ইসলাম বিদ্বেষী মতলবাজ : খেলাফত মজলিস মাদারীপুরের নবাগত জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সাথে সাংবাদিকদের শুভেচ্ছা বিনিময় ফরিদপুরের সাদ পরিবহনের বাস চলাচলকে কেন্দ্র করে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন আন্তর্জাতিক ক্রিকেটের স্বার্থ ক্ষুণ্ন করছে ভারত : মানি

সকল