১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

কোচিং সেন্টারগুলোও বন্ধের ঘোষণা : শিক্ষামন্ত্রী

-

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। এমনকি এই সময় পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার ও হোস্টেলও বন্ধ থাকবে। আজ সোমবার সচিবালয়ে সাংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সময়ে শিক্ষার্থীদের ঘরে থাকার আহ্বান জানান তিনি।

এর আগে মন্ত্রিসভায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত জানানো হয়। শিক্ষা মন্ত্রণালয় করোনাভাইরাস মোকাবেলায় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে আজ এই সিদ্ধান্ত নিয়েছে।

আগামীকাল ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিববর্ষ অনুষ্ঠানের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে আগেই মুজিব বর্ষের কর্মসূচি স্থগিত করা হয়েছে। শুধু প্রধান শিক্ষক বা অন্য শিক্ষকেরা জমায়েত ছাড়া বৃক্ষরোপণ কর্মসূচি নিশ্চিত করবেন। প্রয়োজনে সামনে রমজান ও গ্রীষ্মের ছুটির সাথে এই ছুটি সমন্বয় করা হবে বলে জানান তিনি।

এইচএসসি ও সমমানের পরীক্ষার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ১ এপ্রিল আসতে এখনো সময় আছে। কাছাকাছি সময়ে গিয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

শিক্ষামন্ত্রী সবার দৃষ্টিআকর্ষণ করে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ মানেই বাইরে ঘোরাঘুরি করা যাবে না। কোচিং সেন্টারগুলোও অবশ্যই বন্ধ রাখতে হবে।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল