১০ আগস্ট ২০২০

কোচিং সেন্টারগুলোও বন্ধের ঘোষণা : শিক্ষামন্ত্রী

-
24tkt

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ১৭ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে। এমনকি এই সময় পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার ও হোস্টেলও বন্ধ থাকবে। আজ সোমবার সচিবালয়ে সাংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সময়ে শিক্ষার্থীদের ঘরে থাকার আহ্বান জানান তিনি।

এর আগে মন্ত্রিসভায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত জানানো হয়। শিক্ষা মন্ত্রণালয় করোনাভাইরাস মোকাবেলায় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে আজ এই সিদ্ধান্ত নিয়েছে।

আগামীকাল ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠানে মুজিববর্ষ অনুষ্ঠানের বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে আগেই মুজিব বর্ষের কর্মসূচি স্থগিত করা হয়েছে। শুধু প্রধান শিক্ষক বা অন্য শিক্ষকেরা জমায়েত ছাড়া বৃক্ষরোপণ কর্মসূচি নিশ্চিত করবেন। প্রয়োজনে সামনে রমজান ও গ্রীষ্মের ছুটির সাথে এই ছুটি সমন্বয় করা হবে বলে জানান তিনি।

এইচএসসি ও সমমানের পরীক্ষার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, ১ এপ্রিল আসতে এখনো সময় আছে। কাছাকাছি সময়ে গিয়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

শিক্ষামন্ত্রী সবার দৃষ্টিআকর্ষণ করে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ মানেই বাইরে ঘোরাঘুরি করা যাবে না। কোচিং সেন্টারগুলোও অবশ্যই বন্ধ রাখতে হবে।


আরো সংবাদ