০৯ আগস্ট ২০২০

প্রাথমিকের ১৭ মার্চের কর্মসূচি বাতিল

-
24tkt

করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে সাময়িকভাবে সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এর ধারাবাহিকতায় আগামীকাল ১৭ মার্চের মুজিববর্ষের প্রাথমিকের কর্মসূচি বাতিল করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে দেশের এক কোটি ৪০ লাখ শিশুর কাছে চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা তার এ চিঠি মঙ্গলবার পাঠ করার কথা ছিল সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের। কিন্তু সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করায় প্রধানমন্ত্রীর লেখা সেই চিঠি আজই পৌঁছে দেয়া হবে শিক্ষার্থীদের কাছে। তারা বাড়িতে বসে পাঠ করবে সেই চিঠি।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে জরুরি সংবাদ সম্মেলনে এ কথা জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

তিনি বলেন, বন্ধের সময়টা শিক্ষার্থীদের বাড়িতে থাকতে হবে। এ সময় বাইরে ঘোরাফেরা করা যাবে না। বাসায় বসে লেখাপড়া করতে হবে।

প্রতিমন্ত্রী বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। যদি পরিস্থিতি স্বাভাবিক হয় তাহলে আবারও স্কুল খোলা হবে। নতুবা পরিস্থিতি পর্যবেক্ষণ করে সিদ্ধান্ত নেয়া হবে।


আরো সংবাদ

ভারতে আটক তাবলীগ জামায়াতের ৮ নারীসহ ১৭ জনকে বেনাপোল দিয়ে হস্তান্তর বগুড়ায় গরিবের ডাক্তার শামীম করোনায় মারা গেছেন বঙ্গবন্ধু মহানায়ক হয়ে উঠেছেন বঙ্গমাতার অনুপ্রেরণায় : মতিয়া চৌধুরী নিজ সন্তানরা ফেলে রাখল গোয়াল ঘরে, পুলিশের হস্তক্ষেপে উদ্ধার হলেন বৃদ্ধ আবরার হত্যা : অভিযোগ গঠন শুনানি ২ সেপ্টেম্বর হাওড়ে ট্রলার ডুবে মৃতদের পরিবারের পাশে জামায়াত আমীর গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই গাজীপুরে বাল্যবিবাহের প্রস্তুতিকালে বর-কনের কারাদণ্ড জামায়াতের মহিলা সদস্য জাহানারা বেগমের ইন্তেকালে দলটির শোক কাজ খুঁজছেন অমিতাভ বচ্চন ১৬ আগস্ট থেকে পর্যায়ক্রমে সকল আন্তঃনগর ট্রেন চালু

সকল