২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

চবি’র হলে ইতালিফেরত যুবক, কোয়ারেন্টাইনে ৬ জন

-

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হল থেকে ইতালিফেরত এক যুবকসহ ছয় শিক্ষার্থীকে কোয়ারেন্টাইনে পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার দিবাগত রাত ২টার দিকে শহীদ আবদুর রব হলের ৩২০ নম্বর কক্ষ থেকে ওই শিক্ষার্থীদের চট্টগ্রাম ফৌজদারহাট আইসোলেশন সেন্টারে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। তারা তিন দিন ধরে বিশ্ববিদ্যালয়ের হলে অবস্থান করছিলেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

কোয়ারেন্টাইনে পাঠানো ছয়জনের মধ্যে দু'জন ব্রাক্ষণবাড়িয়ার কসবা উপজেলার বাসিন্দা। আর দু'জন কুমিল্লা মেডিক্যাল কলেজের (কুমেক) শিক্ষার্থী। বাকি দু'জন চবির উদ্ভিদবিদ্যা বিভাগের ছাত্র।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ওই কক্ষে চবির উদ্ভিদবিদ্যা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এক ছাত্র এবং একই বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের আরেক ছাত্র থাকতেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আহসানুল কবির পলাশ বলেন, ইতালি ফেরত এক প্রবাসীসহ বহিরাগতদের হলে অবস্থানের কথা জানতে পেরে তাৎক্ষণিকভাবে তাদেরকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা করে তাদের যাচাই করা হবে। আর যে শিক্ষার্থী তাদের হলে এনেছে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, গত ৫ মার্চ ইতালি থেকে ফেরেন এক যুবক। বিমানবন্দরের কোনো চেকআপ না করিয়ে সরাসরি বিশ্ববিদ্যালয়ে আসেন তিনি। তার সাথে আসেন নিজ এলাকার বন্ধুরা। তারা রাঙামাটির সাজেক ভ্রমণের জন্যই মূলত এখানে এসেছিল। বিগত বেশ কিছুদিন ধরে বিশ্ববিদ্যালয়ের আবদুর রব হলের ওই কক্ষে অবস্থান করছিলেন তারা।

এদিকে এ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়জুড়ে আলোচনা সমালোচনা শুরু হয়েছে। আবাসিক শিক্ষার্থীদের মধ্যে সৃষ্টি হয়েছে আতঙ্ক।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ বিষয়ে উদ্বেগ জানিয়ে, বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সবাইকে সতর্ক ও সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন শিক্ষার্থীরা।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল