২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

করোনাভাইরাস : জবি শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা

করোনা থেকে রক্ষায় জবি শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা - সংগৃহীত

করোনাভাইরাস আতঙ্কে সব ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার দুপুরে শ্রেণি প্রতিনিধিদের একটি বৈঠকে বিশ্ববিদ্যালয়ের সব ধরণের ক্লাস ও পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নেয় হয়।

বৈঠকে অংশ নেয়া একাধিক শিক্ষার্থী জানান, বিশ্বব্যাপী করোনা আতঙ্ক ছড়িয়ে পড়লেও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ নির্লিপ্ত। বাড়ি থেকে আমাদের পরিবার চিন্তিত। বারবার ফোন দিয়ে বাড়ি চলে যাওয়ার জন্য তাগিদ দিচ্ছেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন বারবার আবেদন করেও কোন সদুত্তর না পেয়ে আমরা নিজেরাই ক্লাস ও পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। পরিস্থিতি স্বাভাবিক হওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, সরকার যদি সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেয় তাহলে আমরা বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেব। এ বিষয়ে আমাদের আলাদা কোন সিদ্ধান্ত হয়নি। শিক্ষার্থীরা যদি ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দেয় সেটা তাদের একান্ত ব্যাপার। আর শিক্ষার্থী না আসলে তো ক্লাস পরীক্ষা হবে না।

এদিকে জাতীয় এবং বৈশ্বিক করোনা পরিস্থিতির নিরিখে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শ্রেণী প্রতিনিধি কর্তৃক ‘ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা’র প্রতি সংহতি জ্ঞাপন করেছে বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ ও স্বাধিকার আন্দোলন।


আরো সংবাদ



premium cement