০৫ এপ্রিল ২০২০
ড্রেসকোড পরিবর্তন

আইডিয়াল স্কুলের সামনে অভিভাবকদের বিক্ষোভের চেষ্টা!

-

রাজধানীর আইডিয়াল স্কুলের ড্রেসকোড পরির্তনের জের ধরে বুধবার সকালে বিক্ষোভ করেছেন অভিভাবকরা। নতুন শিক্ষাবর্ষের শুরুতেই স্কুলের ম্যানেজিং কমিটি স্কুলের ছাত্রীদের ওড়না ও স্কার্ফ ব্যবহারের নিষেধাজ্ঞা দেয়ার পর অভিভাবকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। ড্রেসকোড পরিবর্তনের এই সিদ্ধান্তের প্রতিবাদে বুধবার সকালে আইডিয়াল স্কুলের বনশ্রী শাখার অভিভাবকরা রাস্তায় নেমে বিক্ষোভ প্রকাশ করেন। কিন্তু রামপুরা থানা পুলিশ এসে অভিভাবকদের রাস্তা থেকে সরিয়ে দেয়। অভিভাবকরা শুধু বনশ্রী শাখাতেই নয়, বিক্ষোভ হয়েছে আইডিয়ালের প্রধান শাখা মতিঝিলেও ।

এদিকে, ড্রেসকোড পরিবর্তনের বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ড. শাহান আরা বেগম মঙ্গলবার নয়া দিগন্তের কাছে দাবি করেছিলেন তারা ড্রেসকোডে কোনো পরিবর্তন আনেননি। মেয়েদের ওড়না বা স্কার্ফ ব্যবহার এবং ছেলেদের টুপি ব্যবহারকে পুরোপুরি নিষেধও করা হয়নি। তবে এই ড্রেসগুলোকে শুধু ঐচ্ছিক করা হয়েছে মাত্র।

অন্যদিকে অভিভাবকরা জানান, আগে মেয়েদের ড্রেসকোডে মাথায় স্কার্ফ বা ওড়না ব্যবহারের নির্দেশনা থাকলেও নতুন প্রণীত ড্রেসকোডে সেখানে স্কার্ফ বা ওড়না ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। আর ছেলেদের মাথায় টুপি ব্যবহারকেও অঘোষিতভাবে নিরুৎসাহিত করা হচ্ছে। শুধু শিক্ষার্থীই নয়, শিক্ষকদের মধ্যেও আগে যারা পাঞ্জাবী পড়ে স্কুলে আসতেন তাদেরকে এখন পাঞ্জাবী পড়তে নিষেধ করা হয়েছে। তবে কেউ পাঞ্জাবী পড়লেও পাঞ্জাবীর উপরে আলাদাভাবে কটি পড়া বাধ্যতামূলক করা হয়েছে।

এদিকে আইডিয়াল স্কুলের বনশ্রী শাখার সামনের রাস্তায় অভিভাবকদের বিক্ষোভ করার বিষয়ে বুধবার বিকেলে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আবদুল কুদ্দুস ফকির নয়া দিগন্তকে জানান, স্কুলের অভিভাবকদের বিক্ষোভের খবরতো আমরা জানি না। অভিভাবক কিংবা স্কুল কর্তৃপক্ষ কেউই আমাদের এ বিষয়ে কিছুই জানায়নি। তবে ওসি একথাও বলেন যে, স্কুলের ড্রেসকোড নিয়ে বিক্ষোভের কিছু নেই। কেননা আমরা শুনেছি এই স্কুলের মেয়েদের ওড়না বা স্কার্ফ ব্যবহার নিষেধ করা হয়নি, বরং ঐচ্ছিক করা হয়েছে।

অভিভাবকদের বিক্ষোভের বিষয়ে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ড. শাহান আরা বেগমের সাথে বুধবার বিকেলে তার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)