৩০ সেপ্টেম্বর ২০২০

জবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তিন ছাত্রলীগকর্মী বহিষ্কার

জবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তিন ছাত্রলীগকর্মী বহিষ্কার - নয়া দিগন্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের দিন সাংবাদিক মারধরের ঘটনায় তিন শিক্ষোর্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের দিন আনুমানিক দুপুর ২টায় ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে শিক্ষার্থীদের নৃত্যের এক পর্যায়ে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট ৩য় বর্ষের শিক্ষার্থী ও একুশে টেলিভিশনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাগর হোসেনের উপর অতর্কিতভাবে আক্রমণ ও মারধরের মাধ্যমে তাকে মরাত্মকভাবে জখম করা হয়।

উক্ত ঘটনায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী সোহানুর রহমান (আইডি # ই১৮০৬০৪০৭৬), সংগীত বিভাগের শিক্ষার্থী কৌশিক সরকার (আইডি # ই১৮০১০৭০৩১) এবং ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী মইন উদ্দিন আহম্মেদ (আইডি # ই১৮০২০৩০৮৪) জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাদেরকে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়। কারণ দর্শানো নোটিশের জবাবে তারা দায় স্বীকার করেন।

তাদের এহেন আচরণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী। এ প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উপরোক্ত ২০১৮-১৯ শিক্ষবর্ষের তিনজন শিক্ষার্থীকে বৃহস্পতিবার (অফিস আদেশসমূহের মাধ্যমে) সাময়িক বহিষ্কার করেছে। এর মধ্যে সোহানুর রহমান সোহান পল্টন থানা ছাত্রলীগের সহ সম্পাদক, কৌশিক সরকার ও মইন উদ্দিন আহম্মেদ শাখা ছাত্রলীগের সক্রীয় কর্মী।


আরো সংবাদ

আবুল হাসানাত আবদুল্লাহ আইসিইউতে ‘হাতিরঝিল থেকে উত্তরা পর্যন্ত ওয়াটার ট্রান্সপোর্ট চালুর প্রকল্প নেয়া হয়েছে’ প্রবাসী শ্রমিকদের স্বার্থ সহানুভূতির সাথে বিবেচনার আহ্বান তাহলে আদভানি-জোশীরা সেদিন মঞ্চে মিষ্টি বিলি করছিলেন কেন, প্রশ্ন আসাদউদ্দিন ওয়াইসির জালিয়াতি করে জামিন, ৫ জনের বিরুদ্ধে মামলা করার নির্দেশ হাইকোর্টের আইসিডিডিআর,বির প্রথম বাংলাদেশী নির্বাহী পরিচালক ড. তাহমিদ স্বাস্থ্যের দুর্নীতি বন্ধে দুদকের সুপারিশ বাস্তবায়নের অগ্রগতি জানতে চায় হাইকোর্ট দশ দিনে ভারতে গেল ৮০৫ মেট্রিক টন ইলিশ ফেনীতে ৩ বছরের শিশু ধর্ষিত বোয়ালখালীতে এইচএসসি পরীক্ষার্থীর আত্মহত্যা সিলেটে স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টামামলায় গ্রেফতার ৩

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)