২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

জবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তিন ছাত্রলীগকর্মী বহিষ্কার

জবিতে সাংবাদিক মারধরের ঘটনায় তিন ছাত্রলীগকর্মী বহিষ্কার - নয়া দিগন্ত

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের দিন সাংবাদিক মারধরের ঘটনায় তিন শিক্ষোর্থীকে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উদযাপনের দিন আনুমানিক দুপুর ২টায় ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে শিক্ষার্থীদের নৃত্যের এক পর্যায়ে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট ৩য় বর্ষের শিক্ষার্থী ও একুশে টেলিভিশনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সাগর হোসেনের উপর অতর্কিতভাবে আক্রমণ ও মারধরের মাধ্যমে তাকে মরাত্মকভাবে জখম করা হয়।

উক্ত ঘটনায় ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী সোহানুর রহমান (আইডি # ই১৮০৬০৪০৭৬), সংগীত বিভাগের শিক্ষার্থী কৌশিক সরকার (আইডি # ই১৮০১০৭০৩১) এবং ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী মইন উদ্দিন আহম্মেদ (আইডি # ই১৮০২০৩০৮৪) জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়ায় তাদেরকে কারণ দর্শানো নোটিশ প্রদান করা হয়। কারণ দর্শানো নোটিশের জবাবে তারা দায় স্বীকার করেন।

তাদের এহেন আচরণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুলভ নয় এবং শৃঙ্খলা পরিপন্থী। এ প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উপরোক্ত ২০১৮-১৯ শিক্ষবর্ষের তিনজন শিক্ষার্থীকে বৃহস্পতিবার (অফিস আদেশসমূহের মাধ্যমে) সাময়িক বহিষ্কার করেছে। এর মধ্যে সোহানুর রহমান সোহান পল্টন থানা ছাত্রলীগের সহ সম্পাদক, কৌশিক সরকার ও মইন উদ্দিন আহম্মেদ শাখা ছাত্রলীগের সক্রীয় কর্মী।


আরো সংবাদ



premium cement
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ

সকল