২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ফের ঢাবির ভিসি হলেন আখতারুজ্জামান

-

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভিসি হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো: আখতারুজ্জামান।

আজ রোববার শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ কথা জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এ প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর আর্টিকেল ১১ (১) অনুযায়ী সিনেট কর্তৃক মনোনীত প্যানেল থেকে ড. মো: আখতারুজ্জামানকে ভিসি পদে নিয়োগ করা হলো।

গত ৩১ জুলাই বিশ্ববিদ্যালয় সিনেটে ভিসি প্যানেল নির্বাচন হয়। এতে এ পদে অধ্যাপক ড. আখতারুজ্জামানসহ তিনজন নির্বাচিত হন।

এর আগে ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর ভারপ্রাপ্ত ভিসি হিসেবে নিয়োগ দেয়া হয় তাকে। ওই সময় তিনি প্রো-ভিসির দায়িত্বে ছিলেন। তৎকালীন ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিককে মেয়াদোত্তীর্ণ আখ্যা দিয়ে আখতারুজ্জামানকে অস্থায়ী নিয়োগ দেয়া হয়। প্রায় দুই বছর দুই মাস ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি হিসেবে দায়িত্ব পালন করেন।


আরো সংবাদ



premium cement
নেত্রকোনায় বোরো ফসলে বাম্পার ফলন কৃষকদের মুখে হাসির ঝিলিক ওসমানীনগরে ব্রিজের কাজ না করেই টাকা উত্তোলন সাংবাদিকদের কটূক্তি ও মামলার হুমকির প্রতিবাদে সৈয়দপুরে মানববন্ধন চৌগাছায় ১১ বছরের শিশু ধর্ষণ, ধর্ষক গ্রেফতার ডিজিটাল নিরাপত্তা মামলায় হয়রানির শিকার হচ্ছেন সাংবাদিকরা নীলফামারীতে ‘হিটস্ট্রোক’ বিষয়ক সেমিনার গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি দাবিতে তিন সংগঠনের মানববন্ধন চুয়েটের ২ শিক্ষার্থী নিহতের ঘটনায় বাস চালক গ্রেফতার পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে

সকল