২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গ্রিন ইউনিভার্সিটিতে বিশেষ স্কলারশিপে ভর্তি

-

বিশেষ স্কলারশিপে ভর্তি নিচ্ছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া এই স্কলারশিপ প্রদান আগামী ২০ সেপ্টম্বর পর্যন্ত চলবে। সিটি ও স্থায়ী ক্যাম্পাসে বিশেষ ছাড়ে ভর্তি মেলা শুরু হয়েছে। এ সময়ে শিক্ষার্থীরা ভর্তি ফি’র ৫০ শতাংশ ছাড়ে ফল সেমিস্টার শুরু করতে পারবেন। এছাড়াও সিটি ক্যাম্পাসের ভর্তিতে সর্বনিম্ন ১০ থেকে সর্বোচ্চ ১০০ শতাংশ এবং স্থায়ী ক্যাম্পাসে সর্বনিম্ন ৫০ থেকে সর্বোচ্চ ১০০ শতাংশ ওয়েভার পাবেন। সিএসই (ইভিনিং) ও ইইই (ইভিনিং) প্রোগ্রামে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য রয়েছে অতিরিক্ত ৫ শতাংশ ওয়েভার।

গ্রিন ইউনিভার্সিটিতে ব্যাচেলর ও মাস্টার্স প্রোগামগুলোর মধ্যে রয়েছে- সিএসই (আইইবি অ্যাক্রেডিটেড), ইইই (আইইবি অ্যাক্রেডিটেড), টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এমবিএ, ইএমবিএ, ল’ (এলএলবি ও এলএলএম), সমাজবিজ্ঞান, ইংলিশ এবং জার্নালিজম ও মিডিয়া কমিউনিকেশন।

এছাড়া বর্তমানে গ্রিন ইউনিভার্সিটির বিভিন্ন প্রোগ্রামে ভর্তিচ্ছু মুক্তিযোদ্ধার সন্তান, ছাত্রী, ভাই-বোন, স্বামী-স্ত্রী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও খেলোয়াড়রা সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশিপ পাচ্ছেন। এসএসসি ও এইচএসসির ফলাফল ও করপোরেট ও গ্রুপভিত্তিক ভর্তি হলেও রয়েছে বিশেষ ছাড়। অন্যদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জে পূর্বাচল আমেরিকান সিটিস্থ স্থায়ী ক্যাম্পাসে ভর্তি হলে রয়েছে সর্বনিম্ন ৫০ শতাংশ থেকে সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত ছাড়।

গ্রিন ইউনিভার্সিটির যাত্রা ২০০৩ সালে। তবে ২০১১ সালে ইউএস-বাংলা গ্রুপ দায়িত্ব নেয়ার পর বৃহৎ আকারে এর পরিবর্তন আসে। ১৬ বছর আগে আগে স্বল্প পরিসরে যে বিশ্ববিদ্যালয়ের সূচনা হয়েছিল, কালক্রমে তা এখন দেশের অন্যতম শীর্ষস্থানীয় বেসরকারি বিশ্ববিদ্যালয়। ছাত্র-শিক্ষক বিনিময় এবং যৌথ গবেষণা প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে কানাডার ইউনিভার্সিটি অব রেজিনা, যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব হাডারস্ফিল্ড এবং চীনের শীর্ষ চারটি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এমওইউ ছাড়াও ঘনিষ্ট যোগাযোগ রয়েছে নামকরা অনেক প্রতিষ্ঠানের সঙ্গে।

ভর্তির জন্য শিক্ষার্থীরা গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের সিটি ক্যাম্পাস ২২০/ডি বেগম রোকেয়া সরণি, ঢাকা-১২০৭ এবং পূর্বাচল আমেরিকান সিটি ক্যাম্পাসে যোগাযোগ করতে পারবেন।
যোগাযোগ: ০১৭৫৭০৭৪৩০১, ০১৭৫৭০৭৪৩০২
ওয়েব: www.green.edu.bd

সংবাদ বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement