০৮ জুলাই ২০২০

‘গ’ ইউনিট দিয়ে শুক্রবার ঢাবিতে ভর্তিযুদ্ধ শুরু

‘গ’ ইউনিট দিয়ে শুক্রবার ঢাবিতে ভর্তিযুদ্ধ শুরু - ছবি : সংগৃহীত

ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে আগামী শুক্রবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। শুক্রবার সকাল ১০টা খেকে বেলা ১১টা পর্যন্ত ক্যাম্পাসসহ মোট ৫৬টি কেন্দ্রে এক যোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছরে গ ইউনিটে এক হাজার ২৫০ আসনের বিপরীতে ২৯ হাজার ৫৮ জন প্রার্থী পরীক্ষায় অংশ নেবে।

‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শনিবার

অন্যদিকে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শনিবার ক্যাম্পাসের ১৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। মাত্র ১৩৫টি আসনের বিপরীতে এ অনুষদে ১৬ হাজার ০১ জন প্রার্থী পরীক্ষায় অংশ নেবেন বলে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুসারে, পরীক্ষার হলে সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। আর পরীক্ষার আসন বিন্যাস বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) প্রকাশ করা হবে।


আরো সংবাদ

মানুষের সাইজের বাদুড় ফিলিপাইনে! ভাইরাল ছবিটি ঘিরে জল্পনা-আতঙ্ক... বন্ধের আশঙ্কায় ২৫ হাজার বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান পরীক্ষা দিতে যাওয়ার সময় বাস উল্টে ২১ জনের মৃত্যু ৫৮ বছরের পুরনো খবর যে কারণে ভাইরাল পার্বত্য এলাকায় একের পর এক হত্যাকাণ্ড আর সংঘর্ষ হচ্ছে কেন? অর্থ আত্মসাতের অভিযোগে ক্রেস্টের এমডি রিমান্ডে, স্ত্রী কারাগারে ইসরাইলি দখলের বিরুদ্ধে বিশ্বের কার্যকর অবস্থান চায় আরব ভারত : ধাঁধা দু’টির জবাব মেলেনি মুরাকামি ও প্রাচ্য-পাশ্চাত্যের মেলবন্ধন ইসরাইলের ভূমি দখল পরিকল্পনা তৃতীয় ইন্তিফাদা রোগীর চিকিৎসা করাতে এসে হাসপাতাল থেকে ৪০ হাজার টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ

সকল