০৭ জুন ২০২০

সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের আন্দোলনে সাথে থাকবো : ডাকসু ভিপি (ভিডিও)

ডাকসু
নুরুল হক নুর - ছবি : নয়া দিগন্ত

সাধারণ শিক্ষার্থীরা যা চাইবেন সেটাই গ্রহণ করবেন বলে জানিয়েছেন ডাকসু নির্বাচনে নির্বাচিত ভিপি নুরুল হক নুরু।

আজ মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যারা পুনঃ নির্বাচন চাচ্ছেন তারা ইতোমধ্যে ভিসির সাথে দেখা করেছেন। ভিসি স্যার তাদের অভিযোগগুলো তদন্তের আশ্বাস দিয়েছেন। আরো যেসব সমস্যা হয়েছে তা সমাধানের আশ্বাস দিয়েছেন। এখন কিন্তু একটা প্রক্রিয়া চলছে। সেই অবস্থায় আমি বলেছি সাধারণ শিক্ষার্থীরা যা চাইবে সেটাই আমি নেমে নিব। তারা যদি চাই আমার দায়িত্ব গ্রহণ করা ঠিক হবে। তাহলে আমি দায়িত্ব নিব না। তাদের সাথে একমত পোষণ করে আন্দোলন চালিয়ে যাব।

এক প্রশ্নের জবাবে নুর বলেন, ২৩ তারিখ ডাকসুর প্রথম কার্যদিবস হলেও আমি মনে করি অনেক সময় আমাদের হাতে আছে। এক ঘন্টায়ও অনেক কিছু পরিবর্তন করে দেয়া সম্ভব।

আমি মনে করি সব স্থানে শিক্ষার্থীরা ভোটে অংশ নিতে পারেনি। আবার সঠিকভাবে ভোট গণনাও না হওয়াতে আজ অনেক প্রশ্নের সম্মুখিন হতে হচ্ছে।

গণভবনে যাওয়ার বিষয়ে নুরুল হক বলেন, সেখানে অনেকের আপত্তি থাকলেও অধিকাংশ মত দেয়াতে আমি প্রধানমন্ত্রীর আমন্ত্রণে সাড়া দিয়েছিলাম।

একইভাবে আমি সাধারণ শিক্ষার্থীদের চাওয়া পাওয়াকে প্রাধান্য দিয়ে সব আন্দোলন ও সংগ্রামে সাথে থাকবো।

এর আগে সোমবার ভিসির কার্যালয়ের সামনে পাঁচ দফা দাবিতে অবস্থান নেন নির্বাচন বর্জনকারী পাঁচটি প্যানেলে নেতা-কর্মীরা। সেখানে তার অনুপস্থিতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমার অসুস্থতার কারণে সেখানে উপস্থিত হতে পারিনি। তবে শিক্ষার্থীদের যে কোনো গ্রহণযোগ্য ও অধিকার আদায়ের আন্দোলনে শতভাগ সাথে থাকবে।

আরো পড়ুন :
সাক্ষাত করে প্রধানমন্ত্রীকে যা বলেছেন নুর
নয়া দিগন্ত অনলাইন, ১৬ মার্চ ২০১৯
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে বিজয়ীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে সাড়া দিয়ে গণভবনে গিয়েছিলেন শনিবার বিকেলে। প্রধানমন্ত্রীর সাথে জীবনের প্রথম সাক্ষাতে নিজের মৃত মায়ের প্রতিচ্ছবি পেয়েছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর। শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে গণভবনে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে দেয়া বক্তৃতায় তিনি একথা বলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকের শুরুতে হল সংসদের নির্বাচিত জিএসরা বক্তব্য দেন। এক পর্যায়ে বিকেল সাড়ে ৫টার দিকে বক্তব্য দেন ভিপি নূরুল হক নূর। বক্তব্যের ফাঁকে আপ্লুত হয়ে পড়েন তিনি। নূর বলেন, ‘ছোটবেলায় আমি মাকে হারিয়েছি। আপনাকে (শেখ হাসিনা) দেখে আমার মৃত মায়ের কথা মনে হচ্ছে। আপনার মাঝে আমি আমার মায়ের প্রতিচ্ছবি খুঁজে পাই।’

এ সময় প্রধানমন্ত্রী নূরকে তার পাশে বসান। বসার আগে তিনি প্রধানমন্ত্রীর কাছে গিয়ে পা ছুঁয়ে সালাম করেন।

বিকেল সোয়া ৩টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে যান ভিপি নুরুল হক নূর ও জিএস গোলাম রাব্বানীর নেতৃত্বে ডাকসুর নবনির্বাচিতরা। সেখানে বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তাদের বৈঠক শুরু হয়।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে নুর উবারে; বাকীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে চড়ে নবনির্বাচিত প্রতিনিধিরা গণভবনের উদ্দেশে রওনা হন।

দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু নির্বাচনে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবক’টি প্যানেল। তারা পুনর্নির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে।


আরো সংবাদ

শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৩৮২১৬)আবুল হোসেনের দ্বিতীয় গরুটিরও একই দশা করলো দুর্বৃত্তরা (২৮৫০৪)প্রতিষ্ঠান খুলে শিক্ষার্থীদের বিপদে ফেলতে চাই না : প্রধানমন্ত্রী (১৩৪৭২)মাস্ক পরা নিয়ে এবার ভিন্ন কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১২৮০৪)বিরাট কোহলি-অনুষ্কা শর্মার ডিভোর্স! সোশ্যাল মিডিয়ায় তোলপাড় (১১০১৯)যে কারণে 'এ পজিটিভ' রক্তে করোনা আক্রান্তের ঝুঁকি বেশি (৯৯৯১)প্রাথমিকের শিক্ষার্থীদের ব্যাপারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত (৯০৯৫)উন্নয়ন প্রকল্পে লুটপাট (৮০২০)নুতন মেসি লুকা রোমেরো (৭৯২৬)শরীরে করোনা উপসর্গ, ভর্তি নিল না কেউ, স্ত্রীর কোলে ছটফট করে স্বামীর মৃত্যু (৭৫১১)




justin tv