১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

ব্যাংক আলফালাহর অধিগ্রহণ শুরু করেছে ব্যাংক এশিয়া

- ছবি : ইউএনবি

পাকিস্তানভিত্তিক ব্যাংক আলফালাহর বাংলাদেশ অংশের অধিগ্রহণের প্রক্রিয়া শুরু করেছে ব্যাংক এশিয়া। এটি ব্যাংক এশিয়ার তৃতীয় বিদেশি ব্যাংক অধিগ্রহণ। এর আগে ২০০১ সালে কানাডাভিত্তিক নোভা স্কশিয়া এবং আরেকটি পাকিস্তানি ব্যাংক মুসলিম কমার্শিয়াল ব্যাংকের বাংলাদেশ কার্যক্রম অধিগ্রহণ করে ব্যাংক এশিয়া।

যুক্তরাজ্যভিত্তিক বহুজাতিক কর, নিরীক্ষা ও পরামর্শক প্রতিষ্ঠান প্রাইসওয়াটারহাউসকুপারস (পিডব্লিউসি) বাংলাদেশের সাথে যৌথভাবে ব্যাংক আলফালাহর বাংলাদেশ কার্যক্রমের নিরীক্ষা ও মূল্যায়ন পরিচালনা করা হচ্ছে।

প্রাথমিক অধিগ্রহণ ব্যয় ধরা হয়েছে প্রায় ৬০০ কোটি টাকা, যা ব্যাংক এশিয়া কয়েক কিস্তিতে পাকিস্তানকে হস্তান্তর করবে। চলতি বছরেই পুরো প্রক্রিয়া সম্পন্ন হবে বলে আশা করছেন ব্যাংক এশিয়ার কর্মকর্তারা।

গত মাসে ব্যাংক এশিয়া ও ব্যাংক আলফালাহ অধিগ্রহণ-সংক্রান্ত একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই করে। চুক্তি সই অনুষ্ঠানে ছিলেন ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক সোহেল আর কে হুসেইন ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এএনএম মাহফুজ।

সমঝোতা স্মারক অনুযায়ী, ব্যাংক এশিয়া অধিগ্রহণের অর্থ একাধিক কিস্তিতে পরিশোধ করবে, যার একটি অংশ প্রাথমিক পর্যায়ের এক বছর পর পরিশোধ করা হবে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
আমেরিকান দূতাবাস ও সকল ভারতীয় ভিসা সেন্টার আজ বন্ধ করোনায় আক্রান্ত বাইডেন রাজধানীতে ১৬ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্য মোতায়েন সাংবাদিকদের ওপর হামলায় গভীর উদ্বেগ বিএফইউজে ও ডিইউজের বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর সমর্থন ঘোষণা আজ সারাদেশে 'কমপ্লিট শাটডাউন' ‘যুদ্ধ শুরু হলে নিশ্চিতভাবে লেবানন হবে ইসরাইলের জন্য দোযখ’ ট্রাম্পকে হত্যাচেষ্টার ছবি যেভাবে নির্বাচনকে প্রভাবিত করতে পারে? ট্রাম্পের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ প্রত্যাখ্যান ইরানের কোটাবিরোধী আন্দোলনে রক্তাক্ত সহিংসতায় চট্টগ্রামে ৪ মামলা শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান পুলিশ সদর দফতরের

সকল