২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বেশ কয়েকটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ থাকায় লোডশেডিং আশঙ্কাজনকভাবে বেড়েছে : প্রতিমন্ত্রী

বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ - ছবি : ইউএনবি

বেশ কয়েকটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ থাকায় লোডশেডিং আশঙ্কাজনকভাবে বেড়েছে বলে জানিয়েছেন, বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

এ সময় তিনি দেশব্যাপী বিদ্যুৎ সংকটে ক্ষতিগ্রস্ত জনগণকে আশ্বস্ত করার চেষ্টা করেছেন যে স্বাভাবিক অবস্থায় ফিরে আসার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে।

শনিবার (৩ জুন) বিকেলে সাভারের বিরুলিয়া ইউনিয়নে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের ইলেকট্রনিক অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধীনে নবায়নযোগ্য জ্বালানি গবেষণা ল্যাবরেটরি ও ট্রেনিং সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো জানান, চলমান কয়লা সংকটের কারণে পায়রা বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়ে গেছে। বেশ কয়েকটি বিদ্যুৎকেন্দ্র বন্ধ থাকায় লোডশেডিং আশঙ্কাজনকভাবে বেড়েছে।

প্রতিমন্ত্রী বলেন, জাতীয় গ্রিডে প্রতিদিন দেড় হাজার মেগাওয়াটের বেশি লোডশেডিং হচ্ছে।

বিপিডিবির সরকারি পরিসংখ্যান বলছে, সারাদেশে সর্বোচ্চ ১১ হাজার ৬৪৭ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করতে সক্ষম হওয়ায় দিনের বেলায় ১৪ হাজার মেগাওয়াটের চাহিদা মেটাতে দেশে ২ হাজার ৩৫৩ মেগাওয়াট ঘাটতি দেখা দিয়েছে।

রাষ্ট্রীয় মালিকানাধীন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) সূত্রে জানা গেছে, শনিবার দুপুরে দেশে আড়াই হাজার মেগাওয়াটের বেশি লোডশেডিং হয়েছে, যা ভোক্তাদের কাছ থেকে তুলনামূলকভাবে কম চাহিদা থাকায় সপ্তাহান্তে বিরল।

এ সময় অনুষ্ঠানে শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. সবুর খান প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement