২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী

বিদ্যুতের দাম প্রতি মাসেই সমন্বয় করা হবে : প্রতিমন্ত্রী - ছবি : সংগৃহীত

এখন থেকে প্রতি মাসেই বিদ্যুতের দাম সমন্বয় করা হবে বলে জানিয়েছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

শুক্রবার সকালে রাজধানীর ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজে ১৪তম ডিআরএমসি-সামিট জাতীয় বিজ্ঞান মেলা-২০২৩ এর উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী বলেন, আমরা বলেছি প্রতি মাসে আমরা কিছু সমন্বয় করবো। সেটাই এখন চলছে। প্রতি মাসেই আমরা এটা অল্প অল্প করে সমন্বয় করবো।

নসরুল হামিদ বলেন, সেচ মৌসুমে ফেব্রুয়ারির মাঝামাঝি থেকে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা দেয়া হবে। এ সময় সারাদিন পাম্প না চালিয়ে নির্দিষ্ট সময়ে পাম্প চালানোর আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ব্যবসায়ীদের আবেদনের পরিপ্রেক্ষিতেই বিশ্ববাজারের সাথে গ্যাসের দাম সমন্বয় করা হয়েছে। এপ্রিল থেকে নিরবচ্ছিন্ন গ্যাস দেয়ার টার্গেট আছে। আগামী দুমাসের মধ্যে ভোলার গ্যাস বরিশাল হয়ে খুলনা পৌঁছে দেয়ার কাজ চলছে বলেও জানান তিনি।

নসরুল হামিদ বলেন, গ্যাসের দাম পুনর্মূল্যায়নের কোনো লিখিত দাবি এখনো কেউ করেননি।

জানা গেছে, প্রতি বছর সেচ মৌসুম শুরু হয় ফেব্রুয়ারি মাসে। আর তা চলে ৩১ মে পর্যন্ত। এ সময় বিদ্যুতের চাহিদা বাড়ে। গত সেচ মৌসুমে এপ্রিল মাসে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা ছিল ১৪ হাজার ৭৮২ মেগাওয়াট।

চলতি বছর সেচ মৌসুমে বিদ্যুতের সম্ভাব্য চাহিদা ১৬ হাজার মেগাওয়াট। চলতি সেচ মৌসুমে মোট সেচ সংযোগের সংখ্যা ৪ লাখ ৬৫ হাজার ৪৫৬, যার জন্য লাগবে ২ হাজার ৪০০ মেগাওয়াট বিদ্যুৎ।


আরো সংবাদ



premium cement