২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ন ১৪২৯, ২ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

ডিমের দাম বাড়ার সাথে অসাধু হ্যাচারি মালিকরা জড়িত : কৃষিমন্ত্রী


ডিম আমদানির প্রয়োজন নেই। ডিমের দাম বাড়ানোর সাথে অসাধু হ্যাচারি মালিকরা জড়িত বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. মোহাম্মদ আব্দুর রাজ্জাক।

বৃহস্পতিবার সকালে গাজীপুর কৃষি গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে কেন্দ্রীয় গবেষণা পর্যালোচনা ও কর্মসূচি প্রণয়ন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘ডিমের বাজার নিয়ন্ত্রণে সব মন্ত্রণালয়কে মনিটরিং জোরদার করতে হবে। ডিম আমদানি করলে আমাদের আমদানি নির্ভরতা বাড়বে যা আমরা চাই না। তাই বিদেশ থেকে ডিম আমদানি দরকার নেই।’

তিনি আরো বলেন, ‘কিছু অসাধু হ্যাচারি মালিক চাহিদা ও সরবরাহের ব্যবধানের অজুহাতে স্থানীয় বাজারে ডিমের দাম বাড়ানোর সাথে জড়িত।’

উল্লেখ্য, আয়োজিত কেন্দ্রীয় গবেষণা পর্যালোচনা ও কর্মসূচি প্রণয়ন কর্মশালার কারিগরি অধিবেশন আগামী ১৩ থেকে ১৯ অক্টোবর অনুষ্ঠিত হবে। বর্তমানে কৃষি গবেষণা ইনস্টিটিউটে ২১১টি ফসল নিয়ে গবেষণা কার্যক্রম চলমান রয়েছে। ইতোমধ্যে ৬২৫টি উচ্চ ফলনশীল জাত ও ৬১২টি উন্নত উৎপাদন প্রযুক্তিসহ মোট এক হাজার ২৩৭টি প্রযুক্তি উদ্ভাবন করেছে। এ সকল প্রযুক্তি উদ্ভাবনের জন্য সব ধরনের ফসলের উৎপাদন ব্যাপকভাবে বেড়ে গেছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement