০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

৯০ হাজার টন সার আমদানির অনুমোদন দিল মন্ত্রিসভার ক্রয় কমিটি

-

সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ৯০ হাজার মেট্রিক টন সার আমদানিসহ বেশ কয়েকটি প্রস্তাব অনুমোদন করেছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়াল এক বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) পৃথক চুক্তির অধীনে তিনটি ভিন্ন কোম্পানির কাছ থেকে তিনটি পৃথক লটে সম্পূর্ণ সার কিনবে।

প্রস্তাবনা অনুযায়ী, কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি (কাফকো) থেকে ১৯৭ কোটি ৪৬ লাখ টাকা ব্যয়ে প্রায় ৩০ হাজার মেট্রিক টন ব্যাগযুক্ত দানাদার ইউরিয়া সার সংগ্রহ করা হবে এবং কাতারের মুনতাজাত থেকে পাঁচ হাজার ২০ কোটি টাকা ব্যয়ে আরো ৩০ হাজার মেট্রিক টন বাল্ক গ্রানুলার ইউরিয়া সংগ্রহ করা হবে।

সৌদি আরবের এসএবিআইসি এগ্রি-নিউট্রিয়েন্টস কোম্পানি থেকে একই দামে বাকি ৩০ হাজার মেট্রিক টন সার আমদানি করবে বিসিআইসি।

বিসিআইসি তার ডিএপি ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের জন্য ২৩৩ কোটি ৮২ লাখ টাকায় ৩০ হাজার মেট্রিক টন ফসফরিক অ্যাসিড আমদানি করবে।

কমিটি (১) দোহাটেক মিডিয়া বাংলাদেশ এবং(২) জিএসএস ইনফোটেক লিমিটেডের যৌথ উদ্যোগে নিয়োগের জন্য বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের প্রস্তাবের অনুমোদন দেয়। এছাড়া ৫১ কোটি ২৩ লাখ টাকা মূল্যের চুক্তিতে ইন্ডিয়া তার ডিজিটাইজিং ইমপ্লিমেন্টেশন মনিটরিং এবং পাবলিক প্রকিউরমেন্ট প্রকল্পের জন্য পরামর্শক হিসেবে কাজ করবে।

এছাড়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত বিভাগের একটি ১৪৪ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে ১৪তলা আবাসিক ভবন নির্মাণের জন্য দ্য ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্টস লিমিটেডকে একটি চুক্তি প্রদানের প্রস্তাবের অনুমোদন পেয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement
তুরস্কে প্রচণ্ড ভূমিকম্প গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি

সকল