৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ন ১৪২৯, ৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

৯০ হাজার টন সার আমদানির অনুমোদন দিল মন্ত্রিসভার ক্রয় কমিটি

-

সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ৯০ হাজার মেট্রিক টন সার আমদানিসহ বেশ কয়েকটি প্রস্তাব অনুমোদন করেছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়াল এক বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) পৃথক চুক্তির অধীনে তিনটি ভিন্ন কোম্পানির কাছ থেকে তিনটি পৃথক লটে সম্পূর্ণ সার কিনবে।

প্রস্তাবনা অনুযায়ী, কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি (কাফকো) থেকে ১৯৭ কোটি ৪৬ লাখ টাকা ব্যয়ে প্রায় ৩০ হাজার মেট্রিক টন ব্যাগযুক্ত দানাদার ইউরিয়া সার সংগ্রহ করা হবে এবং কাতারের মুনতাজাত থেকে পাঁচ হাজার ২০ কোটি টাকা ব্যয়ে আরো ৩০ হাজার মেট্রিক টন বাল্ক গ্রানুলার ইউরিয়া সংগ্রহ করা হবে।

সৌদি আরবের এসএবিআইসি এগ্রি-নিউট্রিয়েন্টস কোম্পানি থেকে একই দামে বাকি ৩০ হাজার মেট্রিক টন সার আমদানি করবে বিসিআইসি।

বিসিআইসি তার ডিএপি ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের জন্য ২৩৩ কোটি ৮২ লাখ টাকায় ৩০ হাজার মেট্রিক টন ফসফরিক অ্যাসিড আমদানি করবে।

কমিটি (১) দোহাটেক মিডিয়া বাংলাদেশ এবং(২) জিএসএস ইনফোটেক লিমিটেডের যৌথ উদ্যোগে নিয়োগের জন্য বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের প্রস্তাবের অনুমোদন দেয়। এছাড়া ৫১ কোটি ২৩ লাখ টাকা মূল্যের চুক্তিতে ইন্ডিয়া তার ডিজিটাইজিং ইমপ্লিমেন্টেশন মনিটরিং এবং পাবলিক প্রকিউরমেন্ট প্রকল্পের জন্য পরামর্শক হিসেবে কাজ করবে।

এছাড়া গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের অধীন গণপূর্ত বিভাগের একটি ১৪৪ কোটি ৩৬ লাখ টাকা ব্যয়ে ১৪তলা আবাসিক ভবন নির্মাণের জন্য দ্য ইঞ্জিনিয়ার্স অ্যান্ড আর্কিটেক্টস লিমিটেডকে একটি চুক্তি প্রদানের প্রস্তাবের অনুমোদন পেয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ


premium cement
আওয়ামী লীগের জন্ম বাঙালীর অধিকার প্রতিষ্ঠার জন্য : আমু ‘কাশ্মির ফাইলস’ নিয়ে ভারত-ইসরাইল কূটনৈতিক টানাপোড়ন রাজশাহীতে বৃদ্ধ দম্পতির লাশ উদ্ধার পশ্চিমতীরে সীমালঙ্ঘন করছে ইসরাইল বগুড়ায় মদ্যপ অবস্থায় বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা সভাপতি গ্রেফতার তাড়াশে ককটেল বিস্ফোরণ মামলায় বিএনপির ৫ নেতাকর্মী আটক বাগেরহাটে ধর্ষণ মামলার সাক্ষীকে কুপিয়ে হত্যা রাশিয়ার ওপর হামলা চালাতে ইউক্রেনের প্রতি ন্যাটোভুক্ত দেশের আহ্বান ‘বাংলাদেশ সব সময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায়’ ইংল্যান্ডে কমেছে খ্রিষ্টান, বেড়েছে মুসলিমদের সংখ্যা বিক্ষোভ মোকাবেলায় পুলিশের উপস্থিতি বাড়ালো চীন

সকল