২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

৩.৩০ কোটি লিটার সয়াবিন তেল আমদানি করবে টিসিবি

৩.৩০ কোটি লিটার সয়াবিন তেল আমদানি করবে টিসিবি - ছবি : সংগৃহীত

কোনো টেন্ডার প্রক্রিয়া ছাড়া সরাসরি ক্রয় পদ্ধতির (ডিপিএম) মাধ্যমে সংযুক্ত আরব আমিরাত (ইউএই) ও কানাডার দু’টি কোম্পানি থেকে ৩৩ মিলিয়ন (৩ দশমিক ৩০ কোটি) লিটার সয়াবিন তেল আমদানি করবে রাষ্ট্রীয় বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বুধবার সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির (সিসিজিপি) সভায় এ বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি প্রস্তাব অনুমোদন করা হয়।

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে ভার্চুয়াল বৈঠকে কমিটির সদস্যরা যোগ দেন।

প্রস্তাব অনুযায়ী, ইউএই’র ফেরানি পোলাস্কা স্পিজু ফুড স্টাফ ট্রেডিং এলএলসি (স্থানীয় এজেন্ট : শান ট্রেডিং লিমিটেড, ঢাকা) থেকে ২২ মিলিয়ন লিটার এবং কানাডার কানাডা আইএনসি (স্থানীয় এজেন্ট : হক গ্রুপ, ঢাকা) থেকে ১১ মিলিয়ন লিটার ভোজ্যতেল ক্রয় করা হবে।

সম্পূর্ণ আমদানি খরচ হবে ৪৪৮ দশমিক ৮২ কোটি টাকা। প্রতি মার্কিন ডলার ৯৪ দশমিক ৪৫ টাকা ধরে প্রতি লিটার তেলের দাম এক দশমিক ৪৪ মার্কিন ডলার (১৩৬ টাকা)। ভোজ্যতেল বোতলজাত করে বিক্রি করবে টিসিবি। প্রতি বোতলে দুই লিটার তেল থাকবে।

এছাড়া সার আমদানির বিষয়ে দু'টি পৃথক প্রস্তাবও অনুমোদন করেছে সিসিজিপি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু

সকল