২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দেশের বাজারে কমলো স্বর্ণের দাম

- ফাইল ছবি

দেশের বাজারে স্বর্ণের দাম কমা‌নোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভা‌লো মা‌নের স্বর্ণের দাম ভরিতে কম‌ছে ১ হাজার ১৬৬ টাকা।

বুধবার (৬ জুলাই) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বাজুস জানিয়েছে, সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা ৭ জুলাই থেকে কার্যকর হবে।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী প্রতি ভ‌রি ভালো মানের স্বর্ণের দাম ক‌মে দাঁড়াচ্ছে ৭৮ হাজার ৩৮২ টাকা, যা এতদিন ছিল ৭৯ হাজার ৫৪৮ টাকা।

দাম কমার কার‌ণে ৭ জুলাই থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে খরচ পড়বে ৭৮ হাজার ৩৮২ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৫০ টাকা কমিয়ে ৭৪ হাজার ৮৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম কমছে ৯৩৩ টাকা; এখন বিক্রি হবে ৬৪ হাজার ১৫২ টাকায়। সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ৭৫৭ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৫৩ হাজার ৪৭৯ টাকা।

তবে রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১ হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১ হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা অপরিবর্তিত আছে।

বুধবার পর্যন্ত ২২ ক্যারেট ভালো মানের স্বর্ণ কিনতে খরচ প‌ড়েছে ৭৯ হাজার ৫৪৮ টাকা, ২১ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৭৫ হাজার ৯৩৩ টাকা। ১৮ ক্যারেট প্রতি ভরি বিক্রি হয়েছে ৬৫ হাজার ৮৫ টাকায়। সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম ছিল ৫৪ হাজার ২৩৮ টাকা।


আরো সংবাদ



premium cement