২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আগামী ১২ জুলাই পর্যন্ত গভর্নর ছাড়া চলবে বাংলাদেশ ব্যাংক

-

বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে ছয় বছরেরও বেশি সময় দায়িত্ব পালনের পর গতকাল রোববার থেকে অবসরে যান ফজলে কবির।

তার উত্তরসূরি আবদুর রউফ তালুকদার আগামী ১২ জুলাই কেন্দ্রীয় ব্যাংকের শীর্ষ পদে যোগ দেবেন। তিনি সরকারি চাকরির নিয়ম অনুযায়ী অর্থসচিব হিসেবে দ্রুত অবসর নেন।

ফলে এই অন্তর্বর্তী সময়ের জন্য কেন্দ্রীয় ব্যাংক গভর্নরবিহীন থাকে। অর্থ মন্ত্রণালয় একটি অফিস আদেশে ডেপুটি গভর্নরদের তাদের নিজ নিজ বিভাগের কর্তৃপক্ষের প্রধান হিসাবে দেখাশোনা করার নির্দেশ দিয়েছে।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোঃ সিরাজুল ইসলাম ইউএনবিকে বলেন, গভর্নরের অনুপস্থিতিতে ডেপুটি গভর্নররা নিজ নিজ ক্ষেত্রে দায়িত্ব পালন করবেন।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের (এফআইডি) উপ-সচিব জিহাদ উদ্দিন রোববার এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করে বাংলাদেশ ব্যাংককে পাঠান।

আদেশে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নররা ৪ জুলাই (সোমবার) থেকে নতুন গভর্নর যোগদান না করা পর্যন্ত দৈনিক কার্যক্রম চালিয়ে যাওয়ার স্বার্থে নিজ নিজ ক্ষেত্রে তাদের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করবেন।

ডেপুটি গভর্নর-১ আহমেদ জামাল গভর্নরের দৈনিক নোটিশ/ফাইলগুলো দেখবেন এবং অন্তর্বর্তীকালীন সময়ে সংশ্লিষ্ট বিভাগে পাঠাবেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির

সকল