১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

আগামী ১২ জুলাই পর্যন্ত গভর্নর ছাড়া চলবে বাংলাদেশ ব্যাংক

-

বাংলাদেশ ব্যাংকের গভর্নর হিসেবে ছয় বছরেরও বেশি সময় দায়িত্ব পালনের পর গতকাল রোববার থেকে অবসরে যান ফজলে কবির।

তার উত্তরসূরি আবদুর রউফ তালুকদার আগামী ১২ জুলাই কেন্দ্রীয় ব্যাংকের শীর্ষ পদে যোগ দেবেন। তিনি সরকারি চাকরির নিয়ম অনুযায়ী অর্থসচিব হিসেবে দ্রুত অবসর নেন।

ফলে এই অন্তর্বর্তী সময়ের জন্য কেন্দ্রীয় ব্যাংক গভর্নরবিহীন থাকে। অর্থ মন্ত্রণালয় একটি অফিস আদেশে ডেপুটি গভর্নরদের তাদের নিজ নিজ বিভাগের কর্তৃপক্ষের প্রধান হিসাবে দেখাশোনা করার নির্দেশ দিয়েছে।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোঃ সিরাজুল ইসলাম ইউএনবিকে বলেন, গভর্নরের অনুপস্থিতিতে ডেপুটি গভর্নররা নিজ নিজ ক্ষেত্রে দায়িত্ব পালন করবেন।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের (এফআইডি) উপ-সচিব জিহাদ উদ্দিন রোববার এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করে বাংলাদেশ ব্যাংককে পাঠান।

আদেশে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নররা ৪ জুলাই (সোমবার) থেকে নতুন গভর্নর যোগদান না করা পর্যন্ত দৈনিক কার্যক্রম চালিয়ে যাওয়ার স্বার্থে নিজ নিজ ক্ষেত্রে তাদের দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করবেন।

ডেপুটি গভর্নর-১ আহমেদ জামাল গভর্নরের দৈনিক নোটিশ/ফাইলগুলো দেখবেন এবং অন্তর্বর্তীকালীন সময়ে সংশ্লিষ্ট বিভাগে পাঠাবেন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ভারত ভ্রমণ শেষে তিন দিনে দেশে ফিরল ১৫ হাজার পর্যটক ঢাকায় ভিসা সেন্টার চালু করল চীনা দূতাবাস গলাচিপায় স্ত্রীর দাবিতে এক তরুণীর অনশন ২০২৫ সালের মধ্যে ৪৮টি কূপ খনন শেষ করতে চায় পেট্রোবাংলা নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি

সকল