১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাণিজ্যমন্ত্রীর নাম ব্যবহার করে প্রতারণা, সতর্ক থাকার আহ্বান

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি - ছবি : সংগৃহীত

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এবং তার একান্ত সচিবের নাম ব্যবহার করে প্রতারণ থেকে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে মন্ত্রণালয়। বুধবার মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নাম ও ছবি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক অ্যাকাউন্ট খুলে ম্যাসেঞ্জারে যোগাযোগ করে চাকরি দেয়ার নাম করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া যাচ্ছে। এতে বাণিজ্যমন্ত্রীর ভাবমূর্তি ক্ষুণ্ন করা হচ্ছে।

এ বিষয়ে দেশের আইনশঙ্খলা রক্ষাকারী বাহিনী পুলিশ, সিআইডি এবং র‌্যাবের আইটি বিষয়ক গোয়েন্দা শাখা প্রয়োজনীয় কার্যক্রম পরিচালনা করে কয়েকজন প্রতারককে গ্রেফতার করেছে। এ ধরনের প্রতারণা থেকে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এতে আরো বলা হয়, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি নিজ নাম ও ছবি ব্যবহার করে কোনো ফেসবুক অ্যাকাউন্ট পরিচালনা করেন না এবং তার কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই। এ বিষয়ে ২০২১ সালে ৬ জুলাই এবং ২০২২ সালে ৬ ফেব্রুয়ারি ঢাকার রমনা মডেল থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করা হয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল