২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে জলে-স্থলে নিরাপত্তা জোরদার করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী

পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে জলে-স্থলে নিরাপত্তা জোরদার করা হচ্ছে : নৌপরিবহন প্রতিমন্ত্রী - ছবি: বাসস

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পদ্মা সেতুর উদ্বোধনকে ঘিরে জলে ও স্থলে দুই পথেই নিরাপত্তা জোরদার করা হচ্ছে। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় নৌযানগুলো কিভাবে নিয়ে আসতে হবে সে বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটিএ) নির্দেশনা দেয়া হচ্ছে।

শনিবার নৌপরিবহন প্রতিমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে নৌযান ও ঘাটসমূহের প্রস্তুতি সরেজমিনে মুন্সিগঞ্জের শিমুলিয়াঘাট ও মাদারীপুরের কাঁঠালবাড়ীঘাটে পর্যবেক্ষণে এসে সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, পদ্মা সেতুকে ঘিরে নেতিবাচক কর্মকাণ্ড কথাবার্তা বলা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আন্তর্জাতিক ষড়যন্ত্রের সাথে দেশীয় ষড়যন্ত্র ছিল, তাই উদ্বোধনের সময় ষড়যন্ত্র হতে পারে। সকলেই আশঙ্কা করছেন উদ্বোধনের সময় ষড়যন্ত্র হতে পারে। এজন্য তিনি সতর্ক থাকতে বলেছেন, আমরাও সতর্ক আছি।

এছাড়াও আওয়ামী লীগ থেকে বিশাল স্বেচ্ছাসেবক বাহিনী তৈরি করা হয়েছে বলেও জানান তিনি, যারা বিভিন্ন পয়েন্টে মানুষকে সেবা দেয়ার জন্য থাকবে।

এসময় তিনি বলেন, ৭ মার্চের ভাষণে শুধু রেসকোর্স ময়দান নয়, সমগ্র বাংলাদেশ যুক্ত হয়ে গিয়েছিল। পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানের জনসভায় বাংলাদেশের ১৭ কোটি মানুষ যুক্ত হয়ে যাবে। আমাদের সবধরনের প্রস্তুতি আছে। দক্ষিণাঞ্চলের লাখ লাখ মানুষ লঞ্চে আসবে। তারা লঞ্চ থেকে নামবে উঠবে তার জন্য পন্টুন দেয়া হচ্ছে। সেসব তদারকি করা হচ্ছে। দু’দিন যাবৎ বৃষ্টি হচ্ছে, নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। তাই এখানে এসেছি, প্রতিকূল অবস্থায় প্রস্তুতি সঠিকভাবে চলছে কিনা তা দেখার জন্য।

তিনি আরো বলেন, যেসকল মাস্টাররা লঞ্চ নিয়ে আসবে তাদের বিআইডব্লিউটিএর পক্ষ থেকে নির্দেশনা দেয়া হচ্ছে। তাদের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নৌপুলিশ কাজ করছে। আমাদের হাজার হাজার সেচ্ছাসেবক কাজ করছে। দূরদূরান্ত থেকে যেসব মানুষ আসবে, তাদের সভা স্থলে নিয়ে যাবে।

প্রতিমন্ত্রী বলেন, বন্যা বৃষ্টি বাদল আমাদের নিত্যদিনের সাথী। এসব নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে। এসময় বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল