২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ইবনে সিনা ফার্মাসিউটিক্যালের বার্ষিক সভা অনুষ্ঠিত

- ছবি : সংগৃহীত

রাজধানীতে দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেডের ৩৭তম বার্ষিক সাধারণ সভা ডিজিটাল (ভার্চুয়াল) প্লাটফরমে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে সভার কাজ শুরু হয়।

এতে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান কাজী হারুন অর রশিদ। সভায় কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলামসহ অন্যান্য পরিচালক, নির্বাহী পরিচালক ও কোম্পানি সেক্রেটারি উপস্থিত ছিলেন।

বার্ষিক সভায় ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রির ২০২০-২১ অর্থবছরের নিরীক্ষিত হিসাব, কোম্পানির পরিচালনা পর্ষদের প্রতিবেদন ও নিরীক্ষকগণের প্রতিবেদন পেশ করা হয়। শেয়ার হোল্ডারগণের পক্ষ থেকে বিস্তারিত আলোচনার পর সর্বসম্মতিক্রমে বার্ষিক হিসাব ও পরিচালনা পর্ষদের প্রতিবেদন অনুমোদিত হয়।

সভায় ২০২০-২১ অর্থবছরে আর্থিক ফলাফলের ভিত্তিতে ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারের জন্য ৪৭% নগদ লভ্যাংশ অনুমোদিত হয়।

সভায় শেয়ার হোল্ডারগণের বিভিন্ন প্রশ্নের জবাব দিয়ে বক্তব্য রাখেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রফেসর ড. এ কে এম সদরুল ইসলাম।

সভায় স্পন্সর পরিচালকগণের মধ্য থেকে ড. মোহাম্মদ আইয়ুব মিয়া ও প্রফেসর কর্নেল (অব.) ডা: জেহাদ খান পরিচালক হিসেবে পুনর্নির্বাচিত হন।

সভায় ঘোষণা করা হয় যে, কোম্পানি বিগত অর্থবছরে জাতীয় রাজস্ব কোষাগারে শুল্ক, কর ও ভ্যাট বাবদ (১ জুলাই, ২০২০ থেকে ৩০ জুন, ২০২১ পর্যন্ত) মোট ১৩৫ কোটি ২৯ লাখ ৫১ হাজার ১২৪ টাকা প্রদান করে জাতীয় অর্থনীতি বিকাশে এক উল্লেখযোগ্য অবদান রেখেছে।

জাতীয় শ্রমনীতির আলোকে কোম্পানি বছরে মুনাফার শতকরা ৫ ভাগ অর্থাৎ ৩ কোটি ৫৭ লাখ ৩৩ হাজার ৬৬৫ টাকা শ্রমিক মুনাফা অংশীদারিত্ব তহবিলে প্রদান করেছে।

কোম্পানির বার্ষিক সভায় পরম করুণাময় আল্লাহ রাব্বুল আলামীনের কাছে কোম্পানির প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মরহুম কমোডর (অব:) এম এ রহমান এবং অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রাক্তন চেয়ারম্যান মরহুম শাহ্ আব্দুল হান্নানের রূহের মাগফিরাত কামনা করা হয়।

এছাড়া শেয়ারহোল্ডার, ইবনে সিনা পরিবারের সকল সদস্য, কোম্পানি ও বাংলাদেশের সার্বিক কল্যাণ, সমৃদ্ধি কামনা করে দোয়াসহ করোনা ভাইরাস (কোভিড-১৯) নামক মহামারী থেকে প্রিয় জন্মভূমি বাংলাদেশের জনগণের মুক্তি কামনার মাধ্যমে বার্ষিক সাধারণ সভার সমাপ্তি ঘোষণা করা হয়। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement