২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

সম্ভাবনাময় শ্রমবাজার : রোমানিয়া গেল একদল দক্ষ শ্রমিক

রোমানিয়ায় পাড়ি জমিয়েছেন বাংলাদেশের একদল দক্ষ শ্রমিক। - ছবি : সংগৃহীত

ইউরোপের দেশ রোমানিয়ায় পাড়ি জমিয়েছেন বাংলাদেশের একদল দক্ষ শ্রমিক। শনিবার সকাল ১০টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যান।

বিমানবন্দরে তাদের বিদায় জানাতে উপস্থিত ছিলেন আত্মীয়স্বজন ও রিক্রুটিং এজেন্সি এশিয়া কন্টিনেন্টাল গ্রুপ (বিডি)-এর ম্যানেজার আব্দুস সালামসহ অন্যরা।

জানা গেছে, রোমানিয়ার কোম্পানি থেকে চুক্তি অনুযায়ী বিদেশগামী প্রত্যেক কর্মী পাবেন ৫৬০ ইউএস ডলার।

এর আগে এশিয়া কন্টিনেন্টাল গ্রুপ বিডির কর্ণধার লোকমান শাহ শনিবার নয়া দিগন্তকে এ প্রসঙ্গে বলেন, রোমানিয়ার শ্রমবাজারটি বাংলাদেশের জন্য খুবই সম্ভাবনাময় শ্রমবাজার। এখানে জাহাজ, ইমারত নির্মাণ ও গার্মেন্টগুলোতে প্রচুর দক্ষ কর্মীর চাহিদা রয়েছে। বর্তমানে আমার প্রতিষ্ঠান থেকেই কর্মীর চাহিদা পাওয়া গেছে। চলতি মাসে আরো কর্মী নেয়ার জন্য রোমানিয়ার কোম্পানি থেকে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল ঢাকায় আসছেন।

রোমানিয়াগামী শ্রমিকরা হচ্ছেন ময়মনসিংহ গফরগাঁওয়ের কামরুল হাসান, মামুনুর রহমান, লিমন সরদার, মীর লাদেন, বিদ্যুত ও মেহেদী হাসান ফাহাদ। এছাড়া কিশোরগঞ্জ হোসাইনপুরের মো: আল আমিন ও ময়মনসিংহ ভালুকার শাহাদাত শাহাজাহান।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল