২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল র‌্যাভেন অ্যাগ্রো কেমিক্যালস

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল র‌্যাভেন অ্যাগ্রো কেমিক্যালস - ছবি : সংগৃহীত

দেশের শিল্প খাতে বিশেষ অবদান রাখার জন্য রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৯ পেয়েছে র‌্যাভেন অ্যাগ্রো কেমিক্যালসসহ ১৯টি শিল্পোদ্যোক্তা প্রতিষ্ঠান। বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে শিল্প উদ্যোক্তাদের মাঝে এই পুরস্কার প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি অনুষ্ঠানে ধারণকৃত ভিডিও বক্তব্য দেন। শিল্প সচিব জাকিয়া সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি। পরিকল্পনামন্ত্রী ও শিল্পমন্ত্রী শিল্পোদ্যোক্তাদের মাঝে পুরস্কার প্রদান করেন।

কৃষিখাতে বিশেষ অবদান রেখে চলা র‌্যাভেন অ্যাগ্রো কেমিক্যালস-এর পুরস্কার গ্রহণ করেন র‌্যাভেন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আতিকুর রহমান।

শিল্প মন্ত্রণালয় পঞ্চমবারের মতো নির্বাচিত শিল্প-প্রতিষ্ঠান/উদ্যোক্তাদের ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৯’ প্রদান করে। শিল্প প্রতিষ্ঠানের শ্রেণিবিন্যাস অনুযায়ী ছয় ক্যাটাগরির শিল্পের জন্য ৩টি করে মোট ১৮টি শিল্প প্রতিষ্ঠান/উদ্যোক্তাকে এ পুরস্কার প্রদান করা হয়ে থাকে। এ বছর দু’টি ক্যাটাগরির ২টি পজিশনে যৌথভাবে দু’টি করে প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় এবং ১টি ক্যাটাগরিতে মাত্র ২টি প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় মোট ১৯টি শিল্প প্রতিষ্ঠানকে ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৯’ দেয়া হচ্ছে। এগুলোর মধ্যে বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ৪টি, মাঝারি শিল্প ক্যাটাগরিতে ৪টি, ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে ৩টি, মাইক্রো শিল্প ক্যাটাগরিতে ৩টি, কুটির শিল্প ক্যাটাগরিতে ২টি এবং হাইটেক শিল্প ক্যাটাগরিতে ৩টি প্রতিষ্ঠান রয়েছে। বৃহৎ শিল্প শ্রেণিতে পুরস্কার পেয়েছে বিআরবি ক্যাবল ইন্ডাস্ট্রিজ, ব্রিটিশ আমেরিকার টোব্যাকো বাংলাদেশ কোম্পানি, মীর সিরামিকস ও জাবের এন্ড জোবায়ের ফেব্রিকস; মাঝারি শিল্প শ্রেণিতে বেঙ্গল পলিমার ওয়্যারস, নোমান টেরি টাওয়েল মিলস, অকো-টেক্স, ক্রিমসন রোসেলা সি ফুড; ক্ষুদ্র শিল্প শ্রেণিতে প্রমি অ্যাগ্রো ফুডস, মাধবদী ডাইং ফিনিশিং মিলস ও এপিএস হোল্ডিংস, মাইক্রো শিল্প শ্রেণিতে মাসকো ডেইরী এন্টারপাপইজ, খান বেকেলাইট প্রোডাক্টস ও কৃষি খাতের উন্নয়নে বিশেষ অবদান রেখে চলা র‌্যাভেন অ্যাগো কেমিক্যালস, কুরটি শিল্প শ্রেণিতে কোর-দি জুট ওয়ার্কস ও সামসুন্নাহার টেক্সটাইলমিলস এবং হাইটেক শ্রেণিতে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ, ইনফরমেশন টেকনোলজি কনসালট্যান্টস ও সামিট কমিউনিকেশনস।

 


আরো সংবাদ



premium cement