২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সাইবার নিরাপত্তায় বাণিজ্যিক ব্যাংকসমূহের শীর্ষে জনতা ব্যাংক

সাইবার নিরাপত্তায় বাণিজ্যিক ব্যাংকসমূহের শীর্ষে জনতা ব্যাংক - ছবি : সংগৃহীত

দেশের বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে সাইবার নিরাপত্তা বিষয়ক প্রতিযোগিতায় (সাইবার ড্রিল-২০২১) জনতা ব্যাংক লিমিটেড প্রথম স্থান এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানসমূহের মধ্যে সম্মিলিতভাবে তৃতীয় স্থান অর্জন করেছে।

গত শনিবার বাংলাদেশের ৫০তম বিজয়দিবস ও মুজিবশতবর্ষ উপলক্ষ্যে দেশের আর্থিক প্রতিষ্ঠানসমূহের সাইবার ইন্সিডেন্ট হ্যান্ডেলিং দক্ষতা বাড়ানোর জন্য বাংলাদেশ কম্পিউটার ইন্সিডেন্ট রেসপন্সটিম (বিজিডি ই-গভ সিআইআরটি) এর আয়োজনে সাইবার ড্রিল-২০২১ অনুষ্ঠিত হয়। দেশের আর্থিক প্রতিষ্ঠানসমূহের সাইবার নিরাপত্তা নিশ্চিতকরনে অনলাইনে আয়োজিত দিনব্যাপী ড্রিলে ৩৮টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান দলগতভাবে অংশগ্রহণ করে।

জনতা ব্যাংকের এমডি অ্যান্ড সিইও বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুছ ছালাম আজাদের নির্দেশনায় পাঁচ সদস্যের দলটির নিরলস প্রচেস্টায় জনতা ব্যাংক ৪২ নম্বর পেয়ে সরকারি ও বেসরকারি বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে প্রথম এবং সম্মিলিতভাবে তৃতীয় স্থান অর্জন করে। এ সাইবার ড্রিলের সার্বিক সহায়তা ও তত্তাবধানে ছিল ডিজিটাল নিরাপত্তা এজেন্সি (ডিএসএ) এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল। জনতা ব্যাংকের দলে আইটি বিভাগের এলিন ববি, বায়েজীদ হাসান ভূঁইয়া, মো. আমিমুল ইহসান, এ কে জাহিদ হোসেন এবং এস এম তাহসিনুর রিফাত অংশ নেন।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement