২৮ অক্টোবর ২০২১
`

দুদকের মামলা থেকে পরিবারসহ খালেক পাঠানকে অব্যাহতি


দুদকের অর্থ আত্মসাতের একটি মামলায় কেয়া কসমেটিকসের মালিক আব্দুল খালেক পাঠান ও তার পরিবারের সদস্যদের অব্যাহতি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আত্মসাতের অভিযোগ প্রমাণিত না হওয়ায় দুদক তাদের অব্যাহতি দেয়।

এ পরিপ্রেক্ষিতে সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত ১৯ সেপ্টেম্বর এ সংক্রান্ত প্রতিবেদন গ্রহণ করেন।

দুদক সূত্র জানায়, মেসার্স কেয়া ইয়ান মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল খালেক পাঠানসহ পরিবারের অন্য সদস্যদের বিরুদ্ধে ২০১৭ সালে মামলা হয়। মামলায় কৃষি ব্যাংক থেকে ১১১ কোটি ১৪ লাখ ৬৫ হাজার টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়। মামলাটি তদন্তকালে প্রতিষ্ঠানটি মামলায় উল্লেখিত সব অর্থ ব্যাংকে জমা দেন। এ প্রেক্ষাপটে দুদক মামলাটির চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।

মামলা থেকে অব্যাহতিপ্রাপ্ত অন্যরা হলেন- খালেদা পারভীন, মাছুম পাঠান, তানসিন কেয়া, মো: আবুল হোসেন, গোলাম রসূল, মো: সারোয়ার হোসেন ও জুবায়ের মঞ্জুর। মামলাটি তদন্ত করেন দুদকের উপ-পরিচালক মো: সামছুল আলম।
বিজ্ঞপ্তি



আরো সংবাদ


সাইফউদ্দিনের বিশ্বকাপ শেষ, দলে ফিরলেন রুবেল (২৪১৭৬)প্রয়োজনে সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর (১৭৪০৭)কাঁচপুরের বিশাল কারখানা বন্ধের পেছনে কারণ কী? (১৪৪৮৪)কেন ওভারটোন সেতুতে আত্মহত্যা করে কুকুররা (১৩৬২১)স্ত্রীকে বিক্রি করে স্মার্টফোন কিনল নাবালক স্বামী! (১২৫৩৮)পাকিস্তান জেতায় লাভ ভারতীয়দের! (১১৩৩৩)ওয়াকার ইউনিসের মন্তব্যে ক্ষুব্ধ ভারতীয় সাবেক ক্রিকেটার (৭৯৫৪)নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জয়ে ভারত আরো চাপে! (৭৬৭৪)ভারতে ফের ডুবোজাহাজের তথ্যপাচার, ৩ নৌ-কর্মকর্তা গ্রেফতার (৬৭৩৯)নির্বাচনের বিষয়ে বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নেবেন : ডিকসন (৬৬৬৪)