২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

মঙ্গলবার ব্যাংক খোলা ৩টা পর্যন্ত

মঙ্গলবার ব্যাংক লেনদেনের সময় বাড়ানো হয়েছে। - ছবি : সংগৃহীত

কঠোর লকডাউনে টানা বন্ধের আগে মঙ্গলবার ব্যাংকগুলো বেলা ৩টা পর্যন্ত খোলা থাকবে।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম সোমবার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

চলমান লকডাউনে আগের নির্দেশনা অনুযায়ী ব্যাংকগুলোতে সোমবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত লেনদেন চলে।

মঙ্গলবারও তা হওয়ার কথা ছিল। কিন্তু এক সপ্তাহের জন্য ব্যাংক বন্ধের আগে গ্রাহকদের সুবিধার জন্য লেনদেনের সময় দুই ঘণ্টা বাড়ানো হলো।

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় পরিস্থিতি সামাল দিতে বুধবার থেকে এক সপ্তাহ কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার।

তার সাথে মিল রেখে ১৪ থেকে ২১ এপ্রিল বাংলাদেশের সমস্ত তফসিলি ব্যাংক বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। তবে চালু থাকবে এটিএম এবং ইন্টারনেটের মাধ্যমে লেনদেন।

এদিকে কেন্দ্রীয় ব্যাংক জানিয়েছে, লকডাউনের সাত দিন ব্যাংক বন্ধ থাকার কারণে এটিএম বুথ থেকে দিনে এক লাখ টাকা পর্যন্ত নগদ উত্তোলন করা যাবে। এর আগে বেশিরভাগ ব্যাংকে কার্ড দিয়ে দিনে ৫০ হাজার টাকা পর্যন্ত উত্তোলন করা যেত।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল