১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`
৪ শতাংশ আগাম কর প্রত্যাহার

রমজানে কমতে পারে ভোজ্য তেলের দাম

রমজানে কমতে পারে ভোজ্য তেলের দাম - ছবি - সংগৃহীত

ভোজ্য তেল আমদানিতে বিদ্যমান ৪ শতাংশ আগাম কর (এডভান্স ঢ্যাক্স) প্রত্যাহার করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এর ফলে আমদানিকারকদের বিপুল পরিমাণ টাকা একটি নির্দিষ্ট সময়ের জন্য এনবিআরের হাতে আটকে থাকবে না।

রোববার এনবিআর এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছে। এই সিদ্ধান্তের ফলে পবিত্র রমজান মাসে ভোজ্য তেলের দাম কমতে পারে বলে মনে করছে সংশ্লিষ্টরা। এদিকে, ভোজ্য তেল আমদানিকারক ও বানিজ্য মন্ত্রণালয় বিদ্যমান তিন স্তরের বদলে এক স্তরে ভ্যাট আরোপের জন্য এনবিআরকে অনুরোধ জানিয়েছে। বর্তমানে আমদানি, উৎপাদন ও বিপণন পর্যায়ে ভ্যাট দিতে হয়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ১৪ বছরেও হত্যাকাণ্ডের বিচার পায়নি এসআই গৌতম রায়ের পবিবার মিলান-লিভারপুলের বিদায়, সেমিফাইনালে আটলন্টা-রোমা

সকল