২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সিরাম থেকে ৩ কোটি ডোজ টিকা আমদানির অনুমোদন

সিরাম থেকে ৩ কোটি ডোজ টিকা আমদানির অনুমোদন - ছবি : সংগৃহীত

ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তিন কোটি ডোজ কোভিড-১৯ টিকা আমদানির জন্য স্বাস্থ্যসেবা বিভাগের একটি প্রস্তাবে অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

টিকাগুলোর সামগ্রিক আমদানি ব্যয় ১ হাজার ২৭১ কোটি ৫৫ লাখ টাকা হলেও, প্রতিটি ডোজ আনতে কত টাকা খরচ হবে সে বিষয়ে বিস্তারিত জানায়নি সরকার।

ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করা অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এ সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য সাংবাদিকদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন। তিনি বলেন, ‘দেশের জরুরি প্রয়োজনের ক্ষেত্রে সরাসরি ক্রয় পদ্ধতির আওতায় এই অনুমোদন দেয়া হয়েছে।’

এদিকে, নিয়মিত ক্রয়ের নিয়মে ছাড় দিয়ে কোভিড-১৯ টিকা সরাসরি ক্রয়ের অনুমোদন দিয়েছে অর্থনীতি বিষয়ক মন্ত্রিসভা কমিটি। বৃহস্পতিবার বিভিন্ন মন্ত্রণালয়ের আরো সাতটি প্রস্তাব অনুমোদন করেছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

শিল্প মন্ত্রণালয়ের তিনটি পৃথক প্রস্তাব অনুসারে, রাষ্ট্রায়ত্ত বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) প্রায় ৮৫ হাজার মেট্রিক টন ইউরিয়া সার সংগ্রহ করবে। ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার, সালেহপুর এবং নয়ারহাট এলাকায় ২৪৪ কোটি ৫০ লাখ টাকায় তিনটি সেতু নির্মাণের জন্য সড়ক ও জনপথ বিভাগের একটি প্রস্তাবও অনুমোদিত হয়েছে।

অনুমোদন পেয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়ের পৃথক দুটি প্রস্তাব।

এছাড়া, রাজারবাগ পুলিশ লাইনে ২০তলা বিশিষ্ট আবাসিক ভবন নির্মাণের জন্য পদ্মা অ্যাসোসিয়েটস অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেডকে চুক্তি প্রদানের জন্য গণপূর্ত বিভাগের একটি প্রস্তাব অনুমোদন করেছে মন্ত্রিসভা কমিটি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সিরাজগঞ্জে প্রাথমিক শিক্ষা অফিসের নৈশ প্রহরীর ঝুলন্ত লাশ উদ্ধার ৬ দাবিতে উত্তাল বুয়েট, ক্লাস-পরীক্ষা বর্জন মোরেলগঞ্জে মাছ ধরতে গিয়ে নদীতে ডুবে কিশোরের মৃত্যু আল-আকসায় কোনো ধরণের সহিংসতা ছাড়াই অনুষ্ঠিত হলো তৃতীয় জুমআর জামাত ‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১

সকল