২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ার বৈধতা পেতে প্রতারিত না হতে বাংলাদেশ দূতাবাসের সতর্কীকরণ

মালয়েশিয়ার বৈধতা পেতে প্রতারিত না হতে বাংলাদেশ দূতাবাসের সতর্কীকরণ - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ায় বসবাসরত অবৈধ অভিবাসীদের বৈধতা দেয়ার ঘোষণা দিয়েছে দেশটির সরকার। আর এই খবরে সক্রিয় হয়ে উঠেছে প্রতারক চক্র, দালাল ও এজেন্ট। তারা ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে লোভনীয় অফার ও বৈধকরণের অপপ্রচারে লিপ্ত হয়েছে।

তাই এই দালাল, এজেন্টদের কাছে প্রতারিত না হতে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস থেকে শনিবার একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ দূতাবাসের সতর্কীকরণ বিজ্ঞপ্তিটি তুলে ধরা হলো-
মালয়েশিয়া সরকার অবৈধভাবে অবস্থানরত বাংলাদেশসহ ১৫টি দেশের নাগরিকদের (সাধারণকর্মী) নিম্নলিখিত চারটি সেক্টরে বৈধতা প্রদানের কর্মসূচি Recalibration Program (Program Rekalibrasi Tenaga Kerja) ঘোষণা করেছে। এই বৈধকরণ প্রক্রিয়া ১৬ নভেম্বর ২০২০ তারিখে শুরু হয়ে ৩০ জুন ২০২১ তারিখ পর্যন্ত চলবে।

যে সকল সেক্টরে বৈধ হওয়া যাবে
কনস্ট্রাকশন সেক্টর, ম্যানুফ্যাকচারিং সেক্টর, প্লান্টেশন সেক্টর ও এগ্রিকালচার সেক্টর।

বৈধ হবার প্রক্রিয়া
এই কর্মসূচির জন্য কোনো এজেন্ট বা ভেন্ডর নাই। শুধু নিয়োগকর্তা বা কোম্পানি অবৈধ কর্মীদের নামসহ সরাসরি ইমিগ্রেশনে আবেদন করবে ই-মেইলে rekalibrasi@imi.gov.my

সাবধান
মালয়েশিয়া সরকার কোনো এজেন্ট বা ভেন্ডর নিয়োগ করেনি। কোম্পানি ছাড়া অন্য কারো মাধ্যমে বা নিজে নিজে ইমিগ্রেশনে গিয়ে বৈধ হওয়া যাবে না। এই কাজ নিয়োগকর্তা বা কোম্পানি নিজেই সরাসরি করবে, তাই কোনো ধরনের আর্থিক লেনদেন না করার জন্য অনুরোধ করা হলো।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে ইউক্রেন যুদ্ধে দুর্নীতি, পুতিনের নির্দেশে গ্রেফতার রুশ উপ-প্রতিরক্ষামন্ত্রী!  আমেরিকানরা কি ধর্ম থেকে সরে যাচ্ছে? গাজায় রিজার্ভ ব্রিগেড মোতায়েন ইসরাইলের

সকল