২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ঈদের ছুটিতে সীমিত আকারে খোলা থাকবে কাস্টমস হাউস

-

আসন্ন ঈদ-উল-ফিতরের ছুটিতে কাস্টমস হাউসগুলো সীমিত আকারে খোলা রাখার নির্দেশ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।
এনবিআর বলছে, ছুটিকালীন রফতানি কার্যক্রম অব্যাহত রাখতে কাস্টমস হাউজগুলো ও স্টেশনসমূহে আমদানি-রফতানি, রফতানি সংশ্লিষ্ট এবং আমদানি সংক্রান্ত শুল্কায়ন কার্যক্রম ‘সীমিত আকারে’ চালু রাখাতে হবে।

এনবিআরের দ্বিতীয় সচিব (কাস্টমস নীতি) মোহাম্মদ মেহরাজ-উল-আলম সম্রাট স্বাক্ষরিত এক আদেশে মঙ্গলবার একথা বলা হয়েছে।

এনবিআরের আদেশে বলা হয়, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে আগামী ২১ থেকে ২৬ মে সরকারি ছুটি ঘোষণা করা হয়েছে। এই ছুটিকালীন রফতানি কার্যক্রম নিরবচ্ছিন্ন রাখার লক্ষ্যে দেশের কাস্টমস হাউস ও স্টেশনসমূহে রফতানি ও রফতানি সংশ্লিষ্ট আমদানি সংক্রান্ত কার্যক্রম সীমিত আকারে চালু রাখার প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। আদেশ অনুযায়ী ব্যবস্থা নিতে সব কাস্টমস হাউস ও শুল্ক স্টেশনসমূহের কমিশনারদের নির্দেশ দেয়া হয়েছে।

ঈদের ছুটিতে কাস্টমস হাউস ও শুল্ক স্টেশন সচল রাখতে ৯ মে এনবিআরকে চিঠি দেয় বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন। তারই পরিপ্রেক্ষিতে ঈদ-উল-ফিতর উপলক্ষে আগামী ২১ থেকে ২৬ মে সাত দিন সীমিত আকারে কাস্টমস হাউস চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

সকল