১৯ জানুয়ারি ২০২১
`
সংসদ সচিবালয়ের প্রস্তুতি

বাজেট অনুমোদনে মন্ত্রিসভার বৈঠকে ১১ মন্ত্রীকে ডাকা হচ্ছে

বাজেট অনুমোদনে মন্ত্রীসভার বৈঠকে ১১ মন্ত্রীকে ডাকা হচ্ছে - ছবি : সংগৃহীত

আগামী বছরের প্রস্তাবিত বাজেট অনুমোদনের জন্য সংসদ সচিবালয়ে অনুষ্ঠিতব্য মন্ত্রীসভার বৈঠকে ১১ জন মন্ত্রীকে ডাকা হচ্ছে। মন্ত্রিপরিষদ সচিবসহ ১০ জন সচিব ও সিনিয় সচিব উপস্থিত থাকবেন। মন্ত্রী সভার বৈঠকের প্রস্তুতির লক্ষ্যে সংসদ সচিবালয়ের এক চিঠি থেকে এই তথ্য জানা গেছে।

সংসদ সচিবালয়ের উপসচিব মনিরা বেগম স্বাক্ষরিত এক চিঠি থেকে এসব তথ্য পাওয়া যায়। করোনা মহামারির কারণে সংক্ষিপ্ত পরিসরে বৈঠকটি অনুষ্ঠিত হবে। বাজেটও পেশ হবে সীমিত পরিসরে। আগামী ১১ জুন সংসদে ২০২০-২০২১ অর্থবছরের জাতীয় বাজেট পেশ করার কথা রয়েছে। ওইদিন মন্ত্রীসভার বৈঠকে বাজেটটি অনুমোদন করা হবে। মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ মোট সদস্য ৪৫জন।

জানা গেছে বৈঠকের প্রস্তুতির জন্য সংসদের সংশ্লিস্ট বিভাগে চিঠি দেয়া হয়েছে। চিঠি পাওয়ার পরই প্রস্তুতি শুরু করেছে সংসদ সচিবালয়ের বিভাগগুলো।

চিঠিটিতে বলা হয়, বৈঠকে উপস্থিত থাকার জন্য প্রধানমন্ত্রীসহ ১০ জন মন্ত্রী এবং একজপ্রতিমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হবে। বৈঠকে মন্ত্রিপরিষদ সচিবসহ ১০ জন সচিব ও সিনিয়র সচিব উপস্থিত থাকবেন। বৈঠককালে সহায়তাা প্রদানের জন্য মন্ত্রিপরিষদ বিভাগের মন্ত্রিসভা-বৈঠক সংশ্লিস্ট চারজন, অর্থ বিভাগের দু-তিনজন এবং অভ্যন্তরীণ সম্পদ বিভাগের ২৩ জন কর্মকর্তা উপস্থিত থাকবেন।

মন্ত্রিসভার বৈঠকটি সুষ্ঠুভাবে শেষ করার জন্য সংসদ ভবনে অবস্থিত মন্ত্রিসভাকক্ষে আসবাবপত্র, বিদ্যুৎব্যবস্থা, মাইক্রোফোন, পাওয়ার পয়েন্ট উপস্থাপন সরঞ্জাম এবং আনুষঙ্গিক ব্যবস্থা প্রস্তুত রাখার জন্য বলা হয় চিঠিতে। 



আরো সংবাদ


নবম ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : জীববিজ্ঞান ও বাংলা প্রথমপত্র ডিআইজি পার্থ গোপালের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ অব্যাহত বাংলা প্রথম পত্র গদ্যাংশ : নিমগাছ মাদকনির্ভরশীলদের চিকিৎসায় প্রয়োজন সমন্বিত প্রচেষ্টা আমলাদের বাধায় উপজেলা পরিষদ বাস্তবায়ন হচ্ছে না রাজশাহীর হড়গ্রামে বসত উচ্ছেদ করে কাঁচাবাজার নির্মাণের প্রতিবাদে মানববন্ধন ২০২১ সালের ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার প্রস্তুতি : সাধারণ জ্ঞান বিষয় : সাধারণ জ্ঞান আসামি নাজিমকে জামিন দেননি হাইকোর্ট, দুদকে তদন্ত করার নির্দেশ বাহরাইন প্রবাসীদের ফেরত পাঠানোর চেষ্টা চলছে : পররাষ্ট্র মন্ত্রণালয় আওয়ামী লীগ সন্ত্রাসের পথ বেছে নিয়েছে নোয়াখালীতে এবার বিবস্ত্র করে পুরুষ নির্যাতন : গ্রেফতার ৫

সকল