০৫ জুন ২০২০

রোববার থেকে ব্যাংকের নতুন সময়সূচি

রোববার থেকে ব্যাংকের নতুন সময়সূচি - সংগৃহীত

ব্যাংকের সময়সূচি আবারো পরিবর্তন করল বাংলাদেশ ব্যাংক। নতুন সময়সূচি অনুযায়ী ব্যাংক লেনদেনের সময় আধাঘন্টা এগিয়ে সকাল ১০টা থেকে সাড়ে ১২টা নির্ধারণ করা হয়েছে। আগে যা ছিল দুপুর ১টা পর্যন্ত। নতুন এ সময়সূচি আগামী ১২ এপ্রিল থেকে কার্যকর হবে। এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগ থেকে আজ এক সার্কুলার লেটার জারি করা হয়েছে। সংশ্লিষ্ট বিভাগের উপমহাব্যবস্থাপক আমিনুর রহমান চৌধুরী স্বাক্ষরিত সার্কুলার লেটারটি আজ বৃহস্পতিবারই সকল ব্যাংকের প্রধাননির্বাহীকে অবহিত করা হয়েছে।

জানা গেছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে গত ২৯ মার্চ থেকে সীমিত আকারে ব্যাংকিং লেনদেন শুরু হয়েছে। প্রথমে দুই ঘন্টা, পরে তিন ঘন্টা আবার আজ তা আড়াই ঘন্টায় নামিয়ে আনা হয়েছে।

বাংলাদেশ ব্যাংক থেকে জারি করা সার্কুলার লেটারে বলা হয়েছে, আগে জারি করা সার্কুলার লেটারের আংশিক সংশোধন আনা হয়েছে। আগামী ১২ এপ্রিল থেকে থেকে দৈনিক ব্যাংকিং লেনদেন এবং লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য সংশ্লিষ্ট শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ সমূহ খোলা রাখার সময় সূচিতে পরিবর্তন করা হলো। চলতি মাসের ১২ তারিখ থেকে ব্যাংকের নগদ লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত যা আগে ছিল ১টা। আর আনুষঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য দুপুর ২টা পর্যন্ত ব্যাংক খোলা রাখা যাবে, যা আগে ছিল তিনটা।

একইসাথে বৈদেশিক লেনদেন হয় এমন শাখাগুলো প্রয়োজনে দুপুর দেড়টা পর্যন্ত খোলা রাখা যাবে, যা আগে ছিল ২টা। পাশাপাশি স্থানীয় প্রশাসন থেকে যেসব এলাকায় লকডাউন করা হবে, ওইসব এলাকায় ব্যাংক শাখাসমূহ বন্ধ রাখতে হবে।

 


আরো সংবাদ

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)




justin tv